ব্রাভো-পোলার্ডের ৪০০ নম্বর জার্সি কেন?

ক্রিকেট দুনিয়া 9th Apr 18 at 10:31am 1,530
Googleplus Pint
ব্রাভো-পোলার্ডের ৪০০ নম্বর জার্সি কেন?
ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডোয়াইন ব্রাভো ও কাইরন পোলার্ড আইপিএলে খেলছেন আলাদা দুই দলের হয়ে। ব্রাভো খেলছেন চেন্নাই সুপার কিংসে, আর পোলার্ড মুম্বাই ইন্ডিয়ান্সে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কাল আইপিএলের উদ্বোধনী ম্যাচে দুজন মুখোমুখিও হয়েছিলেন। এবং দুজনেরই জার্সি নম্বর ছিল ৪০০।

ব্রাভো সাধারণত ৪৭ নম্বর জার্সি পরে খেলে থাকেন, পোলার্ড পরেন ৫৫ নম্বর জার্সি। কিন্তু কাল দুজনই ৪০০ নম্বর জার্সি পরলেন কেন?

ম্যাচ শেষে জার্সি নম্বরের রহস্যটা জানালেন ব্রাভো। গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ব্রাভো। পরের মাসে একই প্রতিযোগিতায় প্রথম খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ ম্যাচ খেলার কীর্তি গড়েন পোলার্ড।

দুজনের ব্যক্তিগত মাইলফলক দুটি উদযাপনের জন্যই ৪০০ নম্বর জার্সি পরে খেলেছেন বলে জানিয়েছেন ব্রাভো, ‘পোলার্ড প্রথম খেলোয়াড় হিসেবে ৪০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। এবং আমি প্রথম বোলার হিসেবে ৪০০ উইকেট পেয়েছি। তাই আমরা ঠিক করেছিলাম, যদি আমরা দুজনই আইপিএলের প্রথম ম্যাচে খেলি তাহলে ভিন্ন কিছু করব।’

‘এটা আমাদের দুজনের জন্যই ব্যক্তিগতভাবে দারুণ মাইলফলক। পোলার্ড মুম্বাইয়ের সঙ্গে কথা বলে, আর আমি চেন্নাইয়ের সঙ্গে। তারা আমাদের অনুমতিও দেয়। টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে আমরা আমাদের নিজ নিজ জার্সিতে ফিরে যাব’- বলেন ম্যাচে চেন্নাইয়ের জয়ের নায়ক ব্রাভো।

তথ্যসূত্রঃ টাইমস অব ইন্ডিয়া
Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)