নারিন ঝড়ে কোহলিদের হারিয়ে দিল কলকাতা

ক্রিকেট দুনিয়া 9th Apr 18 at 9:49am 878
Googleplus Pint
নারিন ঝড়ে কোহলিদের হারিয়ে দিল কলকাতা
ব্রেন্ডান ম্যাককালাম, এবি ডি ভিলিয়ার্স, বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তারকা সমৃদ্ধ দল। কিন্তু সেই দলকেই হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। উদ্বোধনী ব্যাটসম্যান সুনীল নারিনের ঝড়ে উড়ে গেল বেঙ্গালুরু। কোহলিদের ছুড়ে দেওয়া ১৭৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৭ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নিয়েছে কলকাতা।

রোববার বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নামে। ডি ভিলিয়ার্সের ৪৪, ম্যাককালামের ৪৩, মানদ্বীপ সিং এর ৩৭ ও বিরাট কোহলির ৩১ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রানের সংগ্রহ করে বেঙ্গালুরু। ১৭৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামে কলকাতা। ইনিংসের গোড়াপত্তন করতে নামেন সুনীল নারিন ও ক্রিস লিন। শুরু থেকেই মারমুখী ব্যাটিং করেন নারিন।

দলীয় ১৬ রানের মাথায় লিন মাত্র ৫ রান করে ফিরে যান। এরপর ঝড় তোলেন নারিন। ১৯ বলে ৫ ছক্কা ও ৪ চারে ৫০ রান করে আউট হয়ে যান তিনি। তাতে ৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে কলকাতার রান দাঁড়ায় ৬৫!

এরপর নিতিশ রানা ও দিনেশ কার্তিক দেখেশুনে ব্যাট করে দলকে জয়ের দিকে নিয়ে যান। রানা ৩৪ রান করে আউট হলেও অধিনায়ক কার্তিক দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ২৯ বলে ৪ চারে ৩৫ রান করেন। কার্তিকের সঙ্গে দলের জয়ে শেষ দিকে অবদান রাখেন আন্দ্রে রাসেল। তিনি ১১ বলে ২ চার ও ১ ছক্কায় ১৫টি রান করেন।

বল হাতে বেঙ্গালুরুর ক্রিস ওকস ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন উমেশ যাদব। ১টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। বল হাতে ১ উইকেট ও ব্যাট হাতে ১৯ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন নারিন। -রাইজিংবিডি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)