কঠোর পরিশ্রমের জন্যই সবাই আমায় ভালোবাসে : মোস্তাফিজ

ক্রিকেট দুনিয়া 7th Apr 18 at 11:00am 1,240
Googleplus Pint
কঠোর পরিশ্রমের জন্যই সবাই আমায় ভালোবাসে : মোস্তাফিজ

বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের টি-টুয়েন্টি অভিষেক পাকিস্তানের বিপক্ষে, আর ওয়ানডে অভিষেক ভারতের বিপক্ষে। দুটোতেই করেছিলেন নজরকাড়া পারফরম্যান্স। দুর্দান্ত অভিষেক মৌসুম কাটিয়েছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)।

মাঝে কিছুটা ছন্দপতন হলেও আবার ফিরে আসছেন নিজের পুরোনো ছন্দে। এর পেছনে রয়েছে প্রচুর পরিশ্রম। আইপিএলের একাদশ আসর শুরু হওয়ার আগে মুম্বাই ইন্ডিয়ান্স তাদের ওয়েবসাইটে মোস্তাফিজের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে।

পাঠকদের সুবিধার্থে এর উল্লেখযোগ্য অংশ তুলে এনেছে জানাবিডি ডট কম। মুম্বাইয়ের হয়ে শনিবারই উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামতে পারেন এই বাঁহাতি পেসার।

ভারতের বিপক্ষে ওয়ানডেতে রেকর্ড গড়া অভিষেকই হয়েছিল মোস্তাফিজের। এরপর ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথমবার খেলেন আইপিএল। নিজের কাটার-স্লোয়ারে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের নাকানি-চুবানি খাইয়ে ১৬ ম্যাচে পেয়েছিলেন ১৭ উইকেট।

বড় ভূমিকা রেখেছিলেন দলের শিরোপা জয়ে। হয়েছিলেন সেরা উদীয়মান খেলোয়াড়। তবে তার মতে প্রথম দিকে তার বোলিং অ্যাকশন সম্পর্কে সবার স্পষ্ট ধারণা ছিল না। তাই এর সুবিধাই পেয়েছেন, 'প্রথমে খুব কম মানুষই আমায় চিনত।

তাই ব্যাটসম্যানদের পক্ষে আমার বল বোঝা কঠিন ছিল। এখন তো সবার কাছেই ভিডিও ফুটেজ আছে। সবাই জানে আমি কি করছি। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতে আমি তেমন পরিচিত ছিলাম না। এটাই আমার পক্ষে কাজ করেছে।'

২২ বছর বয়সী এই তরুণ পেসার জানিয়েছেন মুম্বাইতে এসে সবার সাহায্যই পাচ্ছেন। অভিজ্ঞতার ঝুলিটাও বেশ ভারী হচ্ছে তাতে। মাঝের একটা সময় ইনজুরি বেশ ভালভাবেই ভুগিয়েছে মোস্তাফিজকে। চোট কাটিয়ে ওঠার পর অনেক সময় লেগেছে। তবে কঠোর পরিশ্রমই করতে হয়েছে তার সেজন্য।

এই প্রতিভাবান পেসারের মতে এজন্যই তাকে সবাই ভালোবাসে, 'মানুষ আমায় ভালোবাসে কারণ তারা প্রতিদিনই দেখে আমি কি করি। আমি আরো পরিশ্রম করব এবং তাদের আরো খুশি করার চেষ্টা করব। তাতে হয়ত তারা আমায় আরো বেশি ভালোবাসবে।'

আর ভক্তদের কাছে ভালোবাসার দাবি রেখে এই ক্রিকেটারের আবেদন তার দল মুম্বাইকে সমর্থন দেয়ার, 'আমি চাইব তারা সবাই দলটিকে সমর্থন দিন। শুধু মোস্তাফিজুর নন, পুরো দলকেই। এটাই আমার আশা।'

সূত্র : মুম্বাই ইন্ডিয়ান্স।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 3 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)