হায়দরাবাদের হয়ে প্রতি ম্যাচেই খেলবেন সাকিব এবং রশিদ

ক্রিকেট দুনিয়া 31st Mar 18 at 7:56pm 2,105
Googleplus Pint
হায়দরাবাদের হয়ে প্রতি ম্যাচেই খেলবেন সাকিব এবং রশিদ
কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে পুরো বিশ্বে তোলপাড়ের জন্ম দিয়েছিল অস্ট্রেলিয়া। সেই ঘটনাকে কেন্দ্র করে এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। তার সাথে একই পরিণতি বরণ করে নিতে হয়েছে দলটির সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকেও।

আগামী ৭ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামার কথা ছিল ডেভিড ওয়ার্নারের। এমনকি তাকে দলটির নেতৃত্বের ভারও দিয়েছিল দলটির ফ্র্যাঞ্চাইজি। তবে নিষেধাজ্ঞা কাণ্ডে সেই সৌভাগ্য হচ্ছে না ওয়ার্নারের। ফলে দলটিকে বেছে নিতে হচ্ছে ওয়ার্নারের বিকল্প। একাদশে ওয়ার্নারের বদলে কাকে খেলানো হবে, সেটিই এখন দলটির বড় প্রশ্ন।

সম্প্রতি এ প্রসঙ্গে একটি টুইট বার্তা প্রকাশ করেন আকাশ চোপড়া। টুইটে তিনি উল্লেখ করেন, ‘কেন উইলিয়ামসন অধিনায়ক হয়ে থাকছে। সাকিব (সাকিব আল হাসান) এবং রশিদ (রশিদ খান) প্রতি ম্যাচেই খেলবে। বিদেশি খেলোয়াড়ের জায়গা খালি থাকে মাত্র একটি। অলরাউন্ডারের সেই জায়গার জন্য লড়াই করতে হবে নবী (মোহাম্মদ নবী) এবং ব্র্যাথওয়েটকে (কার্লোস ব্র্যাথওয়েট)।’

আফগানিস্তানের মোহাম্মদ নবী এবং উইন্ডিজের কার্লোস ব্র্যাথওয়েটকে তাই নামতে হচ্ছে কঠিন এক যুদ্ধে। পারফরমেন্স কিংবা যোগ্যতার বিচারে একজন আরেকজনের চেয়ে পিছিয়ে নেই কোনোভাবেই। কিন্তু আইপিএলের মতো বড় মঞ্চে নিজেকে তুলে ধরার ক্ষেত্রে কে পাবেন অগ্রাধিকার? উত্তরটা এখন সময়ের হাতেই।

উল্লেখ্য, ওয়ার্নারের নিষেধাজ্ঞার পর প্রথম দ্বিধা দেখা দেয় দলটির অধিনায়ক বাছাই নিয়ে। ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান, বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ছিলেন অধিনায়ক হওয়ার দৌড়ে। তবে শেষপর্যন্ত ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ বেছে নেয় উইলিয়ামসনকেই।

উল্লেখ্য, আট ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণে আগামী ৭ এপ্রিল থেকে শুরু হবে আইপিএলের ২০১৭-১৮ মৌসুমের আসর। আগামী ২৭ মে অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল। সাকিব আল হাসান ছাড়াও আসরে অংশ নেবেন বাংলাদেশি ক্রিকেটার মুস্তাফিজুর রহমান, যিনি খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)