আট দেশের ভবিষ্যৎ অধিনায়কের নাম প্রকাশ, বাংলাদেশের কে?

ক্রিকেট দুনিয়া 30th Mar 18 at 10:08am 2,784
Googleplus Pint
আট দেশের ভবিষ্যৎ অধিনায়কের নাম প্রকাশ, বাংলাদেশের কে?
সম্প্রতি ক্রিকেট বিষয়ক ওয়েব সাইট ক্রিক ট্যাকারের এক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে কারা হতে পারে আগামির কোহলি, মাশরাফি, সরফরাজ কিংবা উইলিয়ামসন। সেখানে অস্ট্রেলিয়ায় স্মিথের উত্তরসূরী হিসেবে বিবেচনা করা হয়েছে পিটার হ্যান্ডসকম্বকে।

উল্লেখ্য, যদিও স্মিথ এখন নিষিদ্ধ। এই তালিকায় ইংল্যান্ডের রয়েছে অলরাউন্ডার বেন স্টোকস। যদিও স্টোকস এখন ইংল্যান্ডের টেস্ট দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছেন। অনুমিত ভাবেই বলা যায় স্টোকসের হাতেই যাবে ইংলিশদের আর্ম ব্যান্ড।

যেখানে বাংলাদেশিদের মধ্যে বিবেচনা করা হচ্ছে সাব্বির রহমানকে। যদিও সাব্বিরের বর্তমান ফর্ম তার পক্ষে কথা বলে না। শ্রীলঙ্কার আসেলা গুণারত্মে, নিউজিল্যান্ডের টম লাথাম ও দক্ষিণ আফ্রিকার ডি ককের নাম প্রকাশ করা হয়েছে।

যেখানে প্রশ্ন উঠে কোহলির পর কে হবেন ভারতের অধিনায়ক? এই প্রশ্নের উত্তরে সবার আসে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার নাম। ২৩ বছর বয়সী মুম্বাই ইন্ডিয়ান্সের এই তারকা ক্রিকেট কিংবদন্তি শচীনের আবিষ্কার।

আইপিএলে নিজের অভিষেক ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ব্যাটিং নেমে দ্বিতীয় বলেই ছক্কা হাকান। শচীন টেন্ডুলকারের ভবিষ্যদ্বাণী করেছিলেন একদিন এই ছেলে জাতীয় দলের হয়ে খেলেবে। হয়েছেও তাই। নিশ্চিতভাবে বলা যায় ভারতের পরবর্তি অধিনায়কের নির্বাচনে পান্ডিয়া হবে সৌরভ, শচীনদের প্রথম পছন্দ।

ভঙ্গুর পাকিস্তান দলকে এক সুতায় বেধে রেখে ভালই প্রশংসা কুড়িয়েছেন অধিনায়ক সরফরাজ। তবে কে হবেন সরফরাজের উত্তরসূরী? এই তালিকায় সবার আগে আছে পাকিস্তানের বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান ২২ বছর বয়সী বাবর আজম।

তিনি ২০১২ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তান দলের অধিনায়কত্ব করেন। যেখানে তিনি তার দলের জন্য সর্বোচ্চ রান সংগ্রহকারীও হন।২০১৬ সালের শেষ দিকে পাকিস্তান দলে অভিষেক হয় এই তরুণের।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)