র‍্যাঙ্কিংয়ে শীর্ষেই জার্মানি, পেছাল আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া 29th Mar 18 at 8:40am 1,009
Googleplus Pint
র‍্যাঙ্কিংয়ে শীর্ষেই জার্মানি, পেছাল আর্জেন্টিনা
প্রীতি ম্যাচে ব্রাজিলের কাছে হারলেও ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষেই থাকছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। তবে স্পেনের বিপক্ষে বিব্রতকর হার সঙ্গী করা গত বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা পেছাবে এক ধাপ।

বার্লিনে মঙ্গলবার রাতে গ্যাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে জার্মানিকে হারায় ব্রাজিল। এই জয়েও জার্মানিকে টপকাতে পারছে না তিতের দল। আগের মতো দ্বিতীয় স্থানে থাকবে ব্রাজিল। আগামী ১২ এপ্রিল আনুষ্ঠানিকভাবে র‌্যাঙ্কিং প্রকাশ করবে ফিফা।

সৌদি আরবকে ৪-০ গোলে হারানো বেলজিয়াম দুই ধাপ এগিয়ে তিনে উঠবে। গত সোমবার নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হারা পর্তুগাল এক ধাপ পিছিয়ে চারে নামবে। মঙ্গলবার স্পেনের কাছে ৬-১ গোলে হেরে যাওয়া আর্জেন্টিনা নেমে যাবে পাঁচে। ২০১৪ সালের পর এই প্রথম শীর্ষ চারের বাইরে চলে যাবে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার বিপক্ষে বিশাল জয়ের পরও এক ধাপ পিছিয়ে আটে নেমে যাবে স্পেন। পোল্যান্ড ছয় থেকে নেমে যাবে দশে। ছয় ও সাতে থাকবে যথাক্রমে সুইজারল্যান্ড ও ফ্রান্স। দুই দলই দুই ধাপ করে এগোবে। এক ধাপ এগিয়ে নয়ে উঠবে চিলি।

বড় অবনমন হচ্ছে ইতালির। ১৯৫৮ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া ইতালি ছয় ধাপ পিছিয়ে ২০তম স্থানে নেমে যাবে। আগামী জুনে অনুষ্ঠেয় এবারের বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়া তাদের ইতিহাসের সর্বনিম্ন ৬৬তম স্থানে নেমে যাবে।

▶নতুন ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ২০

১. জার্মানি
২. ব্রাজিল
৩. বেলজিয়াম
৪. পর্তুগাল
৫. আর্জেন্টিনা
৬. সুইজারল্যান্ড
৭. ফ্রান্স
৮. স্পেন
৯. চিলি
১০. পোল্যান্ড
১১. পেরু
১২. ডেনমার্ক
১৩. ইংল্যান্ড
১৪. তিউনিসিয়া
১৫. মেক্সিকো
১৬. কলম্বিয়া
১৭. উরুগুয়ে
১৮. ক্রোয়েশিয়া
১৯. নেদারল্যান্ডস
২০. ইতালি

-রাইজিংবিডি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 16 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)