১২ মাসের জন্য নিষিদ্ধ স্মিথ ও ওয়ার্নার

ক্রিকেট দুনিয়া 28th Mar 18 at 3:58pm 1,399
Googleplus Pint
১২ মাসের জন্য নিষিদ্ধ স্মিথ ও ওয়ার্নার
বল টেম্পারিং কেলেঙ্কারির ঘটনায় দোষী ক্রিকেটারদের নিষেধাজ্ঞার কথা গতকালই জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আজ অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের নিষেধাজ্ঞার মেয়াদের কথা জানা গেছে।

দক্ষিণ আফ্রিকায় চলমান টেস্ট সিরিজে বল টেম্পারিংয়ের পরিকল্পনা করায় স্মিথ, ওয়ার্নারকে ১২ মাসের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর বল টেম্পারিং করেছেন যিনি সেই ব্যানক্রফটকে ৯ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ঘোষণার মধ্য দিয়ে তাদের এ নিষেধাজ্ঞা শীঘ্রই কার্যকর হবে বলে জানিয়েছে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

তবে এই শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকবে এই ক্রিকেটারদের। ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরপেক্ষ কমিশনে শুনানি হবে তাদের। নিষেধাজ্ঞার কারণে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফট। সিডনিতে আজ গনমাধ্যমের মুখোমুখি হওয়ার কথা রয়েছে স্মিথের।

কেপটাউন টেস্টের তৃতীয় দিন ব্যানক্রফটের বল বিকৃতির ঘটনা ধরা পড়ে। ফুটেজে দেখা যায়, ট্রাউজারের পকেট থেকে বের করে হলুদ রঙের কিছু দিয়ে বল ঘষছেন তিনি। পরে সেটি ট্রাউজারের ভেতরে লুকিয়ে রাখছেন। সংবাদ সম্মেলনে সেই দায় স্বীকার করেন স্মিথ জানান, দলীয় সিদ্ধান্তেই এটি হয়েছে।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি
Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 8 of 10

পাঠকের মন্তব্য (0)