ইস্কোর হ্যাটট্রিকে উড়ে গেল আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া 28th Mar 18 at 11:44am 795
Googleplus Pint
ইস্কোর হ্যাটট্রিকে উড়ে গেল আর্জেন্টিনা
ইতালির বিপক্ষে আগের ম্যাচে না খেলা লিওনেল মেসি স্পেনের বিপক্ষে খেলার কথা জানিয়েও চোটের কারণে মাঠের বাইরে ছিলেন।

মেসির সঙ্গে একাদশে ছিলেন না সার্জিও আগুয়েরো ও অ্যাঙ্গেল ডি মারিয়ার মতো খেলোয়াড়রা। আর দলের তারকাদের অনুপস্থিতিতে গতকাল রাতে প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে স্পেন।

স্পেনের বড় ব্যবধানের জয়ে বড় অবদানটি ছিল রিয়াল মাদ্রিদ তারকা ইস্কোর। দলের হয়ে হ্যাটট্রিক করেন তিনি। তার সঙ্গে একটি করে গোল পেয়েছেন ডিয়েগো কস্তা, থিয়াগা আলকানতারা ও ইয়াগো আসপাস। অন্যদিকে আর্জেন্টিনার হয়ে একটি গোলের শোধ দেন নিকোলাস ওটামেন্দি।

ক্লাব ফুটবলের বিরতিতে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে আন্তজার্তিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও স্পেন। বিশ্বকাপে নিজেদের দল ঘোষণার আগে শেষ প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনার মতো দলকে এভাবে হারিয়ে বেশ ফুরফুরে থাকতে পারে ২০১০ বিশ্ব চ্যাম্পিয়নরা।

চেনা মাঠে স্পেনকে প্রথম এগিয়ে দেন অ্যাটলেটিকোর স্ট্রাইকার কস্তা। মার্কো অ্যাসেনসিওর পাস থেকে স্বাগতিক দর্শকদের প্রথমে উচ্ছ্বাসে ভাসান কস্তা। সেই গোল ঠেকানোর চেষ্টা করতে গিয়ে চোট পান সার্জিও রোমেরো। ২২তম মিনিটে মাঠ ছাড়েন তিনি। ২৫তম মিনিটে গোল শোধের দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন সের্হিও রামোস।

ইন্দেপেন্দিয়েন্তোর মিডফিল্ডার মেসা বল নিয়ে কিছুটা এগিয়ে বাড়ান লো সেলসোকে। পিএসজির মিডফিল্ডারের দারুণ পাসে বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান মেসা। কিন্তু দারুণ স্লাইডে কর্নারের বিনিময়ে সে যাত্রায় দলকে বাঁচান রামোস। ম্যাচের ২৭ মিনিটে আসেনসিওর নিচু ক্রসের বল আর্জেন্টিনার জালে পাঠান ইসকো। ম্যাচের ৩৯ মিনিটে ব্যবধান কমান ওটামেন্দি। কর্নার থেকে লাফিয়ে দারুণ হেডে গোল করেন তিনি।

প্রথমার্ধে ২-১ গোলের পর দ্বিতীয়ার্ধে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই প্রত্যাশা করেছিল ভক্তরা। কিন্তু দ্বিতীয়ার্ধে ঘরের মাঠে আধিপত্য দেখাল কেবলই স্পেন। আসপাসের পাস থেকে বল পেয়ে ৫১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ইসকো। চার মিনিট পর ব্যবধান ৪-১ করে ফেলেন থিয়াগো আলকানতারা।

ম্যাচের ৭৩তম মিনিটে আর্জেন্টিনার জালে বল পাঠান এর আগে সতীর্থদের গোলে অবদান রাখা আসপাস। দুই মিনিট পর নিজের হ্যাটট্রিক পূরণ করেন ইসকো। স্পেন তখন ৬-১ গোলে এগিয়ে। ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় এ ব্যবধানেই হতাশা নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। গ্যালারিতে বসেই সতীর্থদের এমন বাজে হার দেখেছেন মেসি।

তথ্যসূত্রঃ অনলাইন
Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)