আইপিএলেও অধিনায়কত্ব হারাচ্ছেন স্মিথ?

ক্রিকেট দুনিয়া 26th Mar 18 at 4:44pm 688
Googleplus Pint
আইপিএলেও অধিনায়কত্ব হারাচ্ছেন স্মিথ?
কেপ টাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় অস্ট্রেলিয়ার অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছেন স্টিভ স্মিথ। পদত্যাগ বলা হলেও আসলে সরে যেতে বাধ্য হয়েছেন। আসছে আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়কত্বও হারাতে পারেন তিনি। সেক্ষেত্রে দলটির অধিনায়ক হবেন অজিঙ্কা রাহানে।

কলঙ্কিত এই ঘটনায় স্মিথকে এক টেস্ট নিষিদ্ধ করেছে আইসিসি। পাশাপাশি তার ম্যাচ ফির পুরোটাই জরিমানা করা হয়েছে। এমনকি স্মিথ ও ডেভিড ওয়ার্নার আজীবন নিষিদ্ধ হতে পারেন বলেও শোনা যাচ্ছে! স্মিথের সঙ্গে সহ-অধিনায়কের দায়িত্ব থেকে সরে যেতে হয়েছে ওয়ার্নারকে।

বিসিসিআই চাইছে, স্মিথ নিজে থেকেই রাজস্থানের অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়াক। তাহলে রাজস্থান রাহানেকে দায়িত্ব দিতে প্রস্তুত। স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে দুই বছরের নিষেধাজ্ঞা শেষে এবারের আইপিএলে ফিরছে রাজস্থান। বিসিসিআইয়ের চাওয়া, কোনো বিতর্ক ছাড়াই ফ্র্যাঞ্চাইজিটি পুনরায় যাত্রা শুরু করুক।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা পিটিআইকে বলেছেন, ‘এই মুহূর্তে বলটা রাজস্থান রয়্যালসের কোর্টে। হ্যাঁ, স্মিথ তরুণ একজন ক্রিকেটারকে বল টেম্পারিংয়ের অনুমিত দিয়ে অসততার পরিচয় দিয়েছেন। তিনি একটি খারাপ দৃষ্টান্ত স্থাপন করেছেন। কিন্তু রাজস্থানের পরিকল্পনা তাকে ঘিরে।’

‘আমরা মনে করি, রাজস্থান কোনো বিতর্ক ছাড়াই পরিষ্কারভাবে শুরু করবে। এটা সহজ হবে যদি স্মিথ শুধু ব্যাটসম্যান হিসেবে খেলার সিদ্ধান্ত নেন। তখন অন্য কেউ অধিনায়কত্বের দায়িত্ব গ্রহণ করবে’- বলেন ওই কর্মকর্তা।

আইপিএলের আরেক ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ওয়ার্নার। তার নেতৃত্বও হুমকির মুখে। আগামী ৭ এপ্রিল শুরু হবে আইপিএলের একাদশ আসর।

তথ্যসূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস
Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)