২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা নিয়ে আসছে অপ্পো এফ ৭

মোবাইল ফোন রিভিউ 26th Mar 18 at 9:12am 1,388
Googleplus Pint
২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা নিয়ে আসছে অপ্পো এফ ৭
সেলফি এখন বাজারে নতুন ট্রেন্ড। নতুন বললে ভুল হবে। বেশ কিছুদিন ধরেই চলছে। আর এই সেলফির কথা মাথায় রেখেই উন্নতি হচ্ছে ফ্রন্ট ক্যামেরা। শুধু ভিজিএ ক্যামেরা থেকে মেগাপিক্সেল। আর এখন তো হাতের মুঠোয় আসতে চলেছে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা।

বাজারে আসতে চলেছে অপ্পো এফ ৭। সেলফির দুনিয়ায় এটি হবে সাম্প্রতিকতম সংযোজন। সেই সঙ্গে থাকবে একাধিক ফিচার ও সুবিধা। আগামী ২৬ মার্চ দক্ষিণ পূর্ব এশিয়ার বাজারে এই ফোন আত্মপ্রকাশ করবে।

এতে থাকবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই)। এর বিউটি রেকগনিশন টেকনোলজি সেলফিকে আরও আকর্ষণীয় করবে। এর প্রযুক্তি অতিমাত্রায় আধুনিক। এআই বিউটি ২.০।

এছাড়াও থাকছে সেন্সর হাই ডায়নামিক রেঞ্জ টেকনোলজি।এছাড়া কভার শট ও এআর (অগমেন্টেড রিয়েলিটি) স্টিকার। শুধু সেলফিই নয়। ছবি যাতে আরও ন্যাচারাল দেখায়, তার জন্যও এই ফোনে থাকবে ব্যবস্থা।

২৫ মেগাপিক্সেল এআই বিউটি ফ্রন্ট ক্যামেরা ও সেন্সর এইচডিআর টেকনোলজির কারণে সূর্যের আলোয় ও ছায়ায় ছবি তোলা সম্ভব হবে। পিক্সেলের কনট্রাস্ট ও কালার রেঞ্জ এখানে আরও ভালো ও উজ্জ্বল। এই ফিচার অপ্পো এফ ৭ ফোনে বাই ডিফল্ট। এই ফিচারের সাহায্যে স্টিল ফোটোর পাশাপাশি ভিডিও-ও তোলা যাবে।

অপ্পো এফ ৭-এর ফোনে রয়েছে আরও ফিচার। মুখ, স্থান ও সেন্সের উপর ভিত্তি করে ছবি তুলতে সক্ষম এই ফোন। এছাড়াও রয়েছে একাধিক ট্যাগ ও এডিটিং টুল। এর অ্যালবামে ‘মোমেন্টস’ বলে একটি ফিচার থাকছে। তার সাহায্যে পুরোনো ছবি খুব সহজে ফের দেখতে পাওয়া যাবে।

অপ্পো এফ ৭-এ রয়েছে ৬৪-বিট ৪জিবি অক্টাকোর প্রসেসর (১২৮ জিবি ভার্সনের জন্য ৬জিবি)। এর ব্যাটারি ক্ষমতাও অপ্পো-র আগের ফোন গুলির তুলনায় উন্নত।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)