এবার রাজস্থানের দায়িত্ব হারালেন স্মিথ!

ক্রিকেট দুনিয়া 25th Mar 18 at 6:26pm 1,024
Googleplus Pint
এবার রাজস্থানের দায়িত্ব হারালেন স্মিথ!
কেপটাউন টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ের দায়ে এরমধ্যেই অস্ট্রেলিয়া টেস্ট দলের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন স্টিভেন স্মিথ আর তার ডেপুটি ডেভিড ওয়ার্নার। গতকাল শনিবার তৃতীয় দিনের খেলা চলাকালে টিভি ফুটেজের মাধ্যমে কাঠগড়ায় দাঁড়াতে হয় ক্যামেরন ব্যানক্র্যাফট।

অসি এই ওপেনারের পকেট থেকে ছোট হলুদ বস্তু বের করে বল ঘষার অভিযোগ আনা হয়। অভিযুক্ত হন দলপতি স্মিথ ও কোচ ড্যারেন লেহমানও। তবে ব্যানক্র্যাফট-স্মিথ দুজনই গণমাধ্যমের সামনে অভিযোগ স্বীকার করে নেন।

স্মিথ বলেন দলের সিনিয়র সদস্যদের সঙ্গে কথা বলেই দলের বিপর্যয়ের সময় এমন কিছু করার সিদ্ধান্ত নেন। কিন্তু এভাবে যে ধরা পড়ে যাবেন সেটি ভাবেননি তারা।

সংবাদ সম্মেলনে গতকালই ক্ষমাও চেয়ে নেন স্মিথ। এমন ঘটনা দ্বিতীয়বার হবেনা বলেও জানান বিশ্বের অন্যতম সেরা এই তারকা। কিন্তু বিধি বাম। এই ঘটনা গড়িয়েছে অস্ট্রেলিয়ার প্রধান মন্ত্রী ম্যালকম টার্নবুল পর্যন্তও।

এরপরই আসে স্মিথ-ওয়ার্নারদের পদত্যাগের ঘোষণা। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড জানান, তাদের নিজেদের সিদ্ধান্তেই এমন ঘোষণা। দু’জনের সঙ্গে আলোচনার পরই তারা অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ায় এবং টিম পাইনকে চলতি ম্যাচের বাকি দু’দিনের দায়িত্ব দেয়া হয়। কিন্তু এতেই শেষ নয়।

স্মিথের কাঁধে আছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালসের অধিনায়কের দায়িত্ব। দুই বছর নিষিদ্ধ থাকার পর আবারো আইপিএলে ফিরিছে দলটি। চলতি আসরে ২৪ মিলিয়ন ডলারে স্মিথকে কিনে নেয় রাজস্থান। কিন্তু হঠাৎই এমন ঘটনার পর নড়েচড়ে বসেছে দলটি।

ভারতীয় গণমাধ্যমের দাবি নাম প্রকাশে অনিচ্ছুক রাজস্থান রয়ালসের উচ্চপদস্থ একজন জানিয়েছেন, স্মিথকে রাজস্থানের অধিনায়ক পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে ফ্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় এই ক্রিকেট টুর্নামেন্ট। ৩১ মে পর্যন্ত চলবে ভারতের ঘরোয়া এই আসর। -আরটিভি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 28 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)