২০ বলে ১৪ ছক্কা, ৪ চারে ১০২!

ক্রিকেট দুনিয়া 25th Mar 18 at 12:12pm 2,303
Googleplus Pint
২০ বলে ১৪ ছক্কা, ৪ চারে ১০২!
তিনি ভারতের টেস্ট দলের বিশেষজ্ঞ ব্যাটসম্যান। সানরাইজার্স হায়দরাবাদ এবার তাকে কিনেছে ৫ কোটি রূপিতে। আগামী মাস থেকে শুরু হতে যাওয়া আইপিএলের প্রস্তুতিটা সেরে নিয়েছেন তিনি। স্থানীয় এক ক্রিকেট ম্যাচে ২০ বলে করেছেন ১০২ রান। যেখানে ১৪টি ছক্কার পাশাপাশি ৪টি চারের মার ছিল। এমন ঝোড়ো ইনিংস খেলেছেন ভারতের টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা।

কালিঘাটের জেসি মুখার্জী ট্রফিতে শনিবার মুখোমুখি হয়েছিল বিএনআর রিক্রিয়েশন ক্লাব ও মোহন বাগান এসি। মোহন বাগানের হয়ে মাঠে নেমেছিলেন ঋদ্ধিমান সাহা। রিক্রিয়েশন এসি প্রথমে ব্যাট করতে নামে। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তোলে। যেহেতু মোহন বাগানের হয়ে একজন আন্তর্জাতিক ক্রিকেটার খেলছেন, সেহেতু ম্যাচটি যে জেতা রিক্রিয়েশন ক্লাবের পক্ষে কঠিন হবে সেটা ছিল অনুমেয়। কিন্তু মাত্র ৭ ওভারেই ১০ উইকেটে তারা হেরে যাবে সেটা হয়তো কেউ কল্পনা করেনি।

১৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাহা ছিলেন অগ্নিমূর্তিতে। তিনি ২০টি বল মোকাবেলার সুযোগ পান। তার ১৪টিকে ছক্কায় পরিণত করেন। আর ৪টিকে চারে পরিণত করেন। তাতে মাত্র ২০ বলে ১০২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার স্ট্রাইক রেট ছিল ৫১০! তার সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামা আগের ব্যাটসম্যান শুভময় দাস ২৮ বল খেলে করেন ৩২ রান। তাতে মাত্র ৭ ওভারে ১০ উইকেট হাতে রেখেই জিতে যায় মোহন বাগান।

তার এই ঝোড়ো ইনিংস এখন পর্যন্ত ক্রিকেট ইতিহাসে সবচেয়ে কম বলের দ্রুততম সেঞ্চুরি।

তথ্যসূত্রঃ অনলাইন
Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)