হুয়াওয়ের ৪০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

মোবাইল ফোন রিভিউ 22nd Mar 18 at 3:07pm 1,832
Googleplus Pint
হুয়াওয়ের ৪০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

এই প্রথম হুয়াওয়ে আনছে শক্তিশালী ক্যামেরার একটি ফোন। এটি হুয়াওয়ে পি ২০ প্রো। ফোনটিতে ৪০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে ফাইভ এক্স হাইব্রিড জুম ফিচার রয়েছে। ২৭ মার্চ ফ্রান্সের প্যারিসে পি ২০ প্রো অবমু্ক্ত করবে হুয়াওয়ে।

ফোনটির রিয়ারে আছে তিনটি ক্যামেরা। এর মধ্যে একটি ২০ মেগাপিক্সেলের মনোক্রোম লেন্স। একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং ৪০ মেগাপিক্সেলের আরজিবি লেন্স।

সেন্সর তিনটিতে এফ/১.৬ এবং এফ/২.৪ অ্যাপারচার রয়েছে। ফোনটির সেলফি ক্যামেরাও দুর্দান্ত। এতে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সংযোজন করা হয়েছে। এসব ক্যামেরা লেইকার তৈরি।

হুয়াওয়ের নতুন এই ফ্লাগশিপ ফোনটিতে আছে ৬.১ ইঞ্চির ওলিড ডিসপ্লে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ২২৪০x১০৮০ পিক্সেল। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯।

ডিসপ্লেতে আইফোনের মতই নচ ফিচার সংযোজন করা হয়েছে। ৭.৬৫ মিলিমিটার পুরুত্বের ফোনটি ওজন ১৭৪ গ্রাম। এটি আইপি ৬৭ সনদপ্রাপ্ত। অর্থাৎ ফোনটি পানি ও ধুলোরোধী।

প্রিমিয়াম ডিজাইনের পি ২০ প্রো ফোনটিতে ব্যাকআপের জন্য ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।কানেকটিভিটির জন্য রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট। এর স্টোরেজ ১২৮ জিবি। ৬ জিবি র‌্যামের এই ফোনটির মূল্য ধরা হয়েছে ৮৯৯ ইউরো।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 29 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)