৫০ ওভারের ক্রিকেটে আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস

ক্রিকেট দুনিয়া 20th Mar 18 at 4:53pm 1,611
Googleplus Pint
৫০ ওভারের ক্রিকেটে আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস

ঢাকা প্রিমিয়ার লিগে আরও একটি সেঞ্চুরির দেখা পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। মঙ্গলবার মোহামেডানের বিপক্ষে ক্যারিয়ারে সেরা ১২৭ রানের ইনিংস খেলেছেন সাবেক বাংলাদেশ অধিনায়ক আশরাফুল। তার ব্যাটে চড়েই কলাবাগান ক্রীড়া চক্র ২৬১ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দেয় মোহামেডানকে।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমটা বেশ ভালোই কেটেছে মোহাম্মদ আশরাফুলের। কলবাগান ক্রীড়া চক্রের হয়ে এর আগে দুটি সেঞ্চুরি পেয়েছেন। পয়েন্ট টেবিলে কলাবাগান সবার নিচে থাকায় চলতি মৌসুমের শেষ ম্যাচটি খেলে ফেললেন সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান। সবমিলিয়ে ১১ ম্যাচে তিন সেঞ্চুরি ও ১ হাফসেঞ্চুরিতে ৪৬০ রান করেছেন তিনি। আজকের খেলা ১২৭ রানেন ইনিংসটি তার ক্যারিয়ার সেরা ইনিংস।

৫০ ওভারের ক্রিকেটে (আন্তর্জাতিক ও ঘরোয়া) সব মিলিয়ে আশরাফুলের সেঞ্চুরির সংখ্যা আট। যার মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে তিনটি এবং ঘরোয়া ক্রিকেটে পাঁচটি। আর তিনটিই হয়েছে এই মৌসুমে। ২৫০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে আশরাফুলের মোট রান ৫ হাজার ৩৭১।

চলতি বছরের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে যাবে আশরাফুলের। এরপর বিপিএল এবং আন্তর্জাতিক ম্যাচ খেলতে কোন্ও বাঁধা থাকবে না। হয়তো চলতি বছরে বিপিএলে কোন একটি দলের হয়ে খেলতেও দেখা যেতে পারে তাকে। -বাংলা ট্রিবিউন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)