ত্বকের যত্নে গোলাপজল

রূপচর্চা/বিউটি-টিপস 17th Mar 18 at 3:30pm 1,351
Googleplus Pint
ত্বকের যত্নে গোলাপজল
গোলাপজল ত্বকের জন্য দারুণ উপকারী। প্রাচীনকাল থেকেই সৌন্দর্য বৃদ্ধিতে গোলাপজলের ব্যবহার হয়ে আসছে। সব রকমের ত্বকের জন্যই উপকারী প্রাকৃতিক এই উপাদান। সব ধরনের ত্বকের সমস্যা সমাধানে, ত্বককে সিক্ত (হাইড্রেট), নরম এবং মসৃণ রাখতে সাহায্য করে গোলাপজল।

ত্বক পরিস্কারের জন্য গোলাপজলের থেকে ভালো কিছু আর নেই। গোলাপজল শুধু ত্বক পরিস্কারই করে না, ত্বকের পিএইচ লেভেল বজায় রাখতেও সাহায্য করে। তার জন্য তুলোয় গোলাপ জল নিয়ে দিনে দুবার লাগান। প্রত্যেকদিন গোলাপজল ব্যবহার করলে ব্রণ, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস নিমেষে ভ্যানিশ হয়ে যাবে।

৬ চামচ গোলাপজলের সঙ্গে ২ চামচ নারকেল তেল এবং ২ চামচ গ্লিসারিন মিশিয়ে প্রত্যেকদিন ২ বার করে ব্যবহার করুন। ময়শ্চারাইজারের কাজ করবে।

মেকআপ তোলার কাজে ব্যবহার করতে পারবেন গোলাপজল। অন্যান্য মেকআপ তোলার প্রসাধনীতে অ্যালকোহল জাতীয় এমন কিছু পদার্থ থাকে, যা ত্বককে শুষ্ক করে দেয়। তাই মেকআপ তোলার জন্য আদর্শ হল গোলাপজল। দু চামচ গোলাপ পানির সঙ্গে এক চামচ আমন্ডের তেল মিশিয়ে ত্বকে লাগান। মেকআপ তোলার সঙ্গে সঙ্গে ত্বককে ময়শ্চারাইজও করবে এই মিশ্রণ।

অনেকেরই চোখের নিচের অংশ ফোলা থাকার সমস্যা দেখা দেয়। সেই সমস্যা থেকে মুক্তি পেতে তুলোয় অল্প করে গোলাপজল নিন। আর গোটা মুখে ভালো করে লাগিয়ে দিন। মিনিটের মধ্যে দেখবেন চোখ মুখের ফোলাভাব ভ্যানিশ।

ত্বকের অ্যালার্জি বা যেকোনো সমস্যা থেকে মুক্তি পেতে গোলাপজলের সঙ্গে পরিমাণ মতো তুলসি পাতার গুঁড়ো মিশিয়ে ব্যবহার করুন।
Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)