মুরগির রুটি রোল

রেসিপি টিপস 17th Mar 18 at 3:18pm 1,091
Googleplus Pint
মুরগির রুটি রোল

মুরগির মাংস দিয়ে তৈরি করা যায় নানারকম মজার খাবার। বিকেলের নাস্তায় কিংবা অতিথি আপ্যায়নে পরিবেশন করা যায় মুরগির রুটি রোল। চলুন জেনে নেই মুরগির রুটি রোল তৈরির রেসিপি. . .

উপকরণ : বোননেস মুরগির মাংস ২৫০ গ্রাম, আদা ও রসুন বাটা আধ চা চামচ, গোলমরিচ গুঁড়ো এক চা চামচ, জিরা আধা চা চামচ, দই ২৫০ গ্রাম, পেঁয়াজবাটা দুই টেবিল চামচ ও তেল। লুচির জন্য ময়দা এক কাপ, লবণ পরিমাণমতো। সালাদের জন্য টমেটো দুটি, শশা একটি, পেঁয়াজ কুচি৷ ধনেপাতা, পুদিনাপাতা ও লেবু।

প্রণালি : মুরগির মাংস ধুয়ে ছোট ছোট টুকরো কেটে লবণ ও দু টেবিল চামচ দুই দিয়ে মাখিয়ে একঘণ্টা রেখে দিন। কড়াইয়ে তেল গরম করে তাতে মাংসের মিশ্রণের সঙ্গে পেঁয়াজবাটা ও আদা রসুন বাটা দিয়ে ভাজুন। লাল হয়ে এলে জিরা দিয়ে মুরগির মাংসের মিশ্রণে ঢেলে দিন। বেশ খানিক্ষণ কষিয়ে নিন। এবার সামান্য পানি দিয়ে ফুটিয়ে নিন। মাংস সেদ্ধ হয়ে গেলে ওভেন থেকে নামিয়ে নিন। এবার রুটির জন্য মেখে রাখা ময়দা দিয়ে লেচি কেটে হালকা আঁচে সেঁকে নিন। এবার একটি রুচি নিয়ে তাতে মাংসের পুর দিয়ে উপর সালাদ ও টকদই দিল। এবার রুটি ভাঁজ করে টুথপিক দিয়ে আটকে দিন। বিকেলের নাস্তায় পরিবেশন করুন৷

Googleplus Pint
Like - Dislike Votes 61 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)