চেহারায় তারুণ্য ধরে রাখতে কয়েকটি ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 17th Mar 18 at 11:08am 743
Googleplus Pint
চেহারায় তারুণ্য ধরে রাখতে কয়েকটি ফেসপ্যাক
চেহরায় বয়সের ছাপ এড়াতে নানাজনের থাকে নানা প্রচেষ্টা। বাজার থেকে নানা ধরনের প্রসাধনী কিনে এনে শুরু হয় ত্বকের যত্ন। কিন্তু তার বেশিরভাগেরই ফলাফল হয় ক্ষতিকর। কিছু প্রসাধনীতে প্রথমে তাৎক্ষণিক কাজ হলেও পরে আবার বিভিন্নরকম সমস্যা দেখা দেয়। তাই ত্বকের যত্নে ঘরোয়া উপায়ই সেরা। চলুন জেনে নেই ত্বকের সজীবতা ধরে রাখার ঘরোয়া কিছু ফেসপ্যাক তৈরির উপায় ও উপকারিতা-

আলুর প্যাক
১ টি আলুর পেস্ট, ২ টেবিল চা চামচ আপেলের পেস্ট দিয়ে একটি প্যাক তৈরি করে নিন। প্যাকটি ভালো ভাবে ঘাড়, মুখে লাগান। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বককে ন্যাচারাল গ্লো দেয় এবং নিস্তেজ ত্বককে উজ্জ্বল করে থাকে।

ডিম এবং মধুর প্যাক
২ টেবিল চামচ ডিমের সাদা অংশ, ১ চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। মুখে মেখে প্যাকটি শুকানোর জন্য ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে কুসুম গরম পান দিয়ে মখ ধুয়ে ফেলুন। ডিমের গন্ধ দূর করার জন্য কয়েক ফোঁটা এসেন্সিয়াল অয়েল ব্যবহার করতে পারেন।

কলার প্যাক
কলাতে এমন কিছু উপাদান আছে যা বয়সের ছাপ দূর করে থাকে। মাঝারি আকারের একটি কলার পেস্ট, ১ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ ক্রিম দিয়ে একটি প্যাক তৈরি করুন। প্যাকটি মুখে, ঘাড়ে ভালভাবে লাগান। ৩০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

ওটমিল ও মধুর প্যাক
সমপরিমাণ মধু এংব ওটমিল মিশিয়ে নিন। মুখে ভালোভাবে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

শসার প্যাক
শসাতে সিলিকা নামক একটি উপাদান আছে যা ত্বকের চামড়া ঝুলে যাওয়া রোধ করতে সাহায্য করে । ৩ চা চামচ শসার পেষ্ট, ১ চা চামচ ডিমের সাদা অংশ, ২ চা চামচ লেবুর রস, ২ চা চামচ পুদিনা পাতার রস, পর্যাপ্ত পরিমাণে আপেলের পেষ্ট দিয়ে একটি প্যাক তৈরি করুন। প্যাকটি সারা মুখে লাগান। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)