মধুর গুণে ৫ দিনেই উজ্জ্বল ত্বক

রূপচর্চা/বিউটি-টিপস 14th Mar 18 at 11:25am 1,300
Googleplus Pint
মধুর গুণে ৫ দিনেই উজ্জ্বল ত্বক

মধুর গুণের কথা আমরা কমবেশি সবাই জানি।ত্বক উজ্জ্বল করতে আমরা কত কিছুই না করে থাকি। তবে ত্বকের যত্নে মধুর জুড়ি নেই। মধু ত্বক নরম রাখে, বলিরেখা ও কালচেভাব দূর করে ত্বক উজ্জ্বল করে।

বয়ঃসন্ধিকালে ছেলেমেয়ে উভয়ের ব্রণের সমস্যা দেখা দেয়। ব্রণের জীবাণুও ধ্বংস করতে মধু বেশ কার্যকর। আপনি জানেন কি মাত্র ৫ দিন নিয়ম মেনে মধু ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

আসুন জেনে নেই ৫ দিন নিয়মিত মধু ব্যবহারের ফলে কীভাবে পাবেন উজ্জ্বল ত্বক।

মধু ও লেবুর রস

এক চা চামচ মধুর সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে ২০ মিনিট মুখ ম্যাসাজ করুন। এরপর ২০ মিনিট অপেক্ষা করুন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, আপনার ত্বক এক নিমিষেই উজ্জ্বল হয়ে যাবে।

মধু ও টকদই

এক টেবিল চামচ মধুর সঙ্গে এক টেবিল চামচ টকদই মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের জন্য বেশ কার্যকর। এছাড়া ত্বকের ব্রণ দূর করতেও এই প্যাক ব্যবহার করতে পারেন।

মধু ও পেঁপে

দুই টুকরো পেঁপে চটকে নিয়ে এর সঙ্গে দুই চা চামচ মধু মিশিয়ে ঘন প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। ১৫ মিনিট পর মুখ ভালো করে ধুয়ে ফেলুন। এটি শুষ্ক ত্বকের জন্য বেশি উপকারী। এছাড়া বয়সের ছাপ দূর করতেও এই প্যাক ব্যবহার করতে পারেন।

মধুর স্ক্রাব

এক টেবিল চামচ মধুর সঙ্গে এক চা চামচ চিনি মিশিয়ে ১০ মিনিট মুখে ম্যাসাজ করুন। এবার মুখ ধুয়ে ময়েশ্চারাইজার লাগান। এটি ত্বকের মরা কোষ দূর করে ত্বককে উজ্জ্বল করে।

মধু,গোলাপজল ও হলুদ গুঁড়ো

এক টেবির চামচ মধু, কয়েক ফোঁটা গোলাপজল ও সামান্য হলুদের গুঁড়ো একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বককে এক নিমিষেই উজ্জ্বল করবে।

Googleplus Pint
Like - Dislike Votes 102 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)