বার্সায় তোমার প্রয়োজন নেই : নেইমারকে মেসি

ফুটবল দুনিয়া 10th Mar 18 at 7:03pm 1,608
Googleplus Pint
বার্সায় তোমার প্রয়োজন নেই : নেইমারকে মেসি
স্প্যানিশ মিডিয়ায় যেন এখন একটাই ইস্যু, নেইমার। দেশটির মিডিয়ায় ইতোমধ্যেই বিভিন্ন রিপোর্ট আসতে শুরু করেছে, বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে চলে যাওয়া নেইমার ইতোমধ্যেই নাকি বুঝতে পেরেছেন, তার এ চলে যাওয়াটা ছিল ভুল।

পিএসজি তার জন্য সঠিক ক্লাব নয়। যে আশা এবং লক্ষ্য নিয়ে প্যারিসে গিয়েছিলেন নেইমার, সেটা তো পূরণ হয়ইনি; বরং পার্ক ডি প্রিন্সেসে নেইমারের জীবনটাই যেন অতিষ্ঠ হয়ে উঠেছে।

নেইমারের স্বপ্ন ছিল পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাবেন। ক্লাবটি হয়ে উঠবে তার একক আধিপত্যের ক্লাব। যেমনটা মেসির বার্সা কিংবা রোনালদোর রিয়াল মাদ্রিদ; কিন্তু পিএসজিতে যাওয়ার পর নেইমার যেমনটা চেয়েছিলেন, তেমন পরিবেশ পাননি। বরং, এডিনসন কাভানির সঙ্গে হাই-প্রোফাইল দ্বন্দ্ব তৈরি হলো।

এরপর চ্যাম্পিয়ন্স লিগের যাত্রায়ও পেলেন বড় ধাক্কা। রিয়ালের কাছে হেরে দ্বিতীয় রাউন্ডেই পিএসজি পরিণত হলো দর্শকে। ইউরোপ ফুটবলে আসার পর এ প্রথম দ্বিতীয় রাউন্ডে থেমে গেলো নেইমারের দৌড়। তারওপর, ফরাসি লিগেই ইনজুরিতে পড়লেন তিনি।

ডান পায়ের ফিফথ মেটাটারসালে ছিড় ধরা পড়ে। যে কারণে অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছে। মৌসুমের বাকি সময় তো তিনি ফিরতে পারছেনই না। সঙ্গে বিশ্বকাপে খেলতে পারবেন কি না সেই লড়াইও চালাতে হচ্ছে নেইমারকে।

এরই মধ্যে খবর চলে এলো, নেইমার নিজেই আর থাকতে রাজি নন পিএসজিতে। তিনি ফিরতে চান বার্সায়। স্প্যানিশ পত্রিকা দিয়ারিও গোল রিপোর্ট প্রকাশ করেছে, নেইমার এখন নিজেই আফসোস করছেন কেন তিনি ন্যু ক্যাম্প ছেড়ে গেলেন! নিজের পুরনো ক্লাবেই ফিরতে চান এখন তিনি।

কিন্তু বার্সার এ মুহূর্তে আর নেইমারকে প্রয়োজন নেই। কারণ, ইতোমধ্যেই তারা লা লিগা শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলেছে। ইংল্যান্ডের ডেইলি স্টার স্প্যানিশ পত্রিকার উদ্বৃতি দিয়ে রিপোর্ট প্রকাশ করেছে, সাবেক সতীর্থকে নাকি বার্তা পাঠিয়েছেন মেসি। নেইমারকে তিনি বলে দিয়েছেন, এ মুহূর্তে তাকে আর প্রয়োজন নেই বার্সার।

লা লিগা বিশেষজ্ঞ গুইলেম বালাগ নিশ্চিত হয়েছেন, নেইমার আর পিএসজিতে থাকতে চান না। তিনি প্যারিস ছাড়তে চান। আসতে চান স্পেনে। একই সঙ্গে তিনি ধারণা করছেন, বিষয়টার ওপর গভীর নজর রাখছে রিয়াল মাদ্রিদ।

বালাগ স্কাই স্পোর্টসকে বলেছেন, 'আমরা হয়তো আগামী দু'এক মাসের মধ্যেই, কিংবা আগামী মৌসুমের শুরুতেই শুনতে পাবো, বিভিন্ন অ্যাঙ্গেল থেকে নেইমার পিএসজি ছাড়ার কথা বলবেন।'

বালাগ বলেন, 'আমার বিশ্বাস, এ তথ্য কয়েকটি সূত্র থেকেও আসতে পারে। আমার মনে হয়, নেইমার ইতোমধ্যেই বুঝতে পেরেছেন, পিএসজি তার জন্য সঠিক স্থান নয়। কারণ, তিনি এর চেয়েও আরও ভালো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কোনো জায়গা চান খেলার জন্য।'

স্প্যানিশ পত্রিকা এএস ইতোমধ্যেই জানিয়েছে, পিএসজি যদি নেইমারকে বিক্রি করতে চায়, তাহলে রিয়াল মাদ্রিদ ৪০০ মিলিয়ন ইউরো (প্রায় ৪ হাজার কোটি টাকা) নিয়ে প্রস্তুত রয়েছে তাকে কেনার জন্য।

কিন্তু সমস্যা হলো, এ মুহূর্তে নেইমারকে কোনোভাবেই বিক্রি করতে চাইবে না পিএসজি। যদিও রিয়ালের প্রস্তাবশুনে তারা রাজি হবে কি-না সন্দেহ। তবুও, নেইমারকে তো আগে যেতে চাইতে হবে!'

সূত্রঃ জাগো নিউজ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 123 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)