খুশকি দূর করে পেঁয়াজের রস

রূপচর্চা/বিউটি-টিপস 9th Mar 18 at 2:58pm 576
Googleplus Pint
খুশকি দূর করে পেঁয়াজের রস
খুশকি থেকে মুক্তি পেতে পেঁয়াজের রস ব্যবহার করতে পারেন নিয়মিত। অ্যান্টিঅক্সিডেন্টসমৃদ্ধ পেঁয়াজের রস খুশকির জন্য দায়ী জীবাণু দূর করে। পাশাপাশি চুলের গোড়া মজবুত ও চুল ঝলমলে করে এটি। জেনে নিন পেঁয়াজের রসের কয়েকটি হেয়ার প্যাক সম্পর্কে।

পেঁয়াজের রস
পেঁয়াজ কেটে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। রস আলাদা করে চুলের গোড়ায় ঘষুন। আধা ঘণ্টা রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস ও মেথি
২ টেবিল চামচ মেথি পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন বেঁটে ২ টেবিল চামচ পেঁয়াজের রস মেশান। মিশ্রণটি চুলের গোড়ায় আধা ঘণ্টা লাগিয়ে রেখে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এই হেয়ারপ্যাকটি ব্যবহার করতে পারেন খুশকি দূর করার জন্য।

অ্যালোভেরা ও পেঁয়াজের রস
২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ৩ টেবিল চামচ পেঁয়াজের রস মেশান। আঙুলের সাহায্যে হালকা করে ম্যাসাজ করুন চুলের গোড়ায়। ১০ মিনিট রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার ব্যবহার করতে পারেন এই হেয়ারপ্যাকটি। খুশকি দূর করার পাশাপাশি চুল দ্রুত বাড়বে।

পেঁয়াজের রস ও লেবু
১ টেবিল চামচ পেঁয়াজের রসের সমপরিমাণ লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। দুইদিনে একবার এটি ব্যবহার করুন। খুশকি ও মাথার ত্বকের চুলকানি দূর হবে।

অলিভ অয়েল ও পেঁয়াজের রস
১ চা চামচ অলিভ অয়েলের সঙ্গে ৩ চা চামচ পেঁয়াজের রস মেশান। মিশ্রণটি চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। একটি তোয়ালে গরম পানিতে ডুবিয়ে নিংড়ে চুল মুড়ে রাখুন। আধা ঘণ্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল। খুশকি দূর হওয়ার পাশাপাশি চুল হবে নরম ও ঝলমলে।

আপেল সিডার ভিনেগার ও পেঁয়াজের রস
১ টেবিল চামচ আপেল সিডার ভিনেগারের সঙ্গে ১ টেবিল চামচ পেঁয়াজের রস মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন ৫ থেকে ৭ মিনিট।
Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)