বলিউডের কোন তারকার পারিশ্রমিক কত?

বিবিধ বিনোদন 8th Mar 18 at 1:25pm 1,576
Googleplus Pint
বলিউডের কোন তারকার পারিশ্রমিক কত?

ফোর্বসের তালিকায় বিশ্বের প্রথম ১০ সর্বাধিক আয়ের অভিনেতাদের মধ্যে বলিউডের তিনজন রয়েছেন। বলিউডের জন্য এটা দারুণ খবর। তালিকায় ৮,৯ ও ১০ নম্বর স্থানে রয়েছেন যথাক্রমে শাহরুখ খান, সালমান খান ও অক্ষয় কুমার। বলিউডের কোন তারকার পারিশ্রমিক কত?

সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত বছর বলিউডে সর্বাধিক পারিশ্রমিকের তালিকায় প্রথম তিনটি স্থানে ছিলেন তিন খান অভিনেতা। ভারতের এবিপি আনন্দ পত্রিকার খবর অনুযায়ী, দেখে নিন কার কত পারিশ্রমিক।

২০১৬-তে সবচেয়ে বেশি পারিশ্রমিক ছিল সালমানের। তিনি ওই বছর শুধু একটি সিনেমার জন্যই নিয়েছিলেন ৬০ কোটি টাকা। দ্বিতীয় স্থানে ছিলেন আমির খান। একটি সিনেমার জন্য তার পারিশ্রমিক ছিল ৫০ কোটি টাকা।

এ তালিকায় অবশ্যই শাহরুখের নামও থাকবে। তিনি বেশ কয়েকটি সিনেমা নিজের প্রোডাকশন হাউসের ব্যানারে করেছিলেন। কিন্তু অন্য প্রোডাকশন হাউসের সিনেমায় ৩০ থেকে ৪০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

বলিউড তারকাদের মধ্যে সবচেয়ে বেশি কর জমা দিয়েছিলেন অক্ষয় কুমার। তাই তার আয় সম্পর্কে একটা ধারণা করা যায়। প্রতি সিনেমার জন্য তিনি ৪০ থেকে ৫০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

হৃত্বিক রোশন খুবই কম সিনেমায় কাজ করেন। কিন্তু পারিশ্রমিকের ব্যাপারে তিনি কারোর চেয়ে খুব বেশি পিছিয়ে নেই। মহেঞ্জোদারো সিনেমার জন্য তিনি ৫০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। সাধারণত ছবিতে অভিনয়ের জন্য তিনি ৪০ কোটি টাকা করে নেন।

অজয় দেবগনের অবশ্য পারিশ্রমিক নেওয়ার ধরণটা আলাদা। সিনেমা মুক্তি পাওয়ার পর তিনি তার পারিশ্রমিক নেন। প্রতি সিনেমা থেকে ২২ থেকে ২৫ কোটি টাকা পারিশ্রমিক নেন তিনি। বিজ্ঞাপন থেকেও তার আয় বেশ ভালোই। গত বছর রণবীর কাপুরের পারিশ্রমিক ছিল ২৫ কোটি টাকা।

বাজিরাও মাস্তানি সিনেমায় রণবীর সিং প্রমাণ করেছেন যে, যেকোনো ধরনের চরিত্রেই তিনি অভিনয় করতে পারেন। এ সিনেমার পর তাকে সিনেমায় নেওয়ার আগ্রহ আরো বাড়ে। প্রতি সিনেমার জন্য তার পারিশ্রমিক ২০ কোটি টাকা।

বয়স হলেও এখনও বলিউডের মেগাস্টার অমিতাভ। সেরা ১০ সর্বোচ্চ আয়ের অভিনেতার তালিকায় তার নাম অবশ্যই থাকবে। গত বছর প্রতি সিনেমার জন্য তিনি ১৮ থেকে ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। ২০১৬-তে শহিদ কাপুর প্রতি সিনেমার জন্য ১৫ থেকে ১৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 46 - Rating 2 of 10

পাঠকের মন্তব্য (0)