নতুন পদ্ধতিতে কোহলি-ধোনির বেতন কত?

খেলাধুলার বিবিধ 8th Mar 18 at 8:41am 1,637
Googleplus Pint
নতুন পদ্ধতিতে কোহলি-ধোনির বেতন কত?
কিছুদিন আগেই ভারতীয় খেলোযাড়রা দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের বিরুদ্ধে আন্দোলন করেছিলেন পারিশ্রমিক বাড়ানোর। অবশেষে তার ফল পেলো কোহলিরা। ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) বুধবার নতুন পদ্ধতির কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে।

মোট চারটি ভাগে ২৬ জন খেলোয়াড়কে বোর্ডটি এবার চুক্তির অন্তর্ভূক্ত রেখেছে। গতবারের চেয়ে এবার একটি ক্যাটাগরি বাড়লেও কমেছে ৬ জন খেলোয়াড়। এ-র বদলে সর্বোচ্চ গ্রেড করা হয়েছে ‘এ প্লাস’৷ চার স্তরীয় গ্রেডেশনে বাকি তিনটি ধাপ আগের মতোই ‘এ’, ‘বি’ ও ‘সি’। তবে এলিট ক্লাবে জায়গা হয়নি মহেন্দ্র সিং ধোনির।

‘এ প্লাস’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন বছরে ৭ কোটি টাকা। এই তালিকায় রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি, স্টপ গ্যাপ অধিনায়ক রোহিত শর্মা, ওপেনার শিখর ধাওয়ান ও দুই পেসার ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহ।

‘এ’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন বছরে ৫ কোটি টাকা। এই তালিকায় আছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মুরলি বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, এমএস ধোনি ও ঋদ্ধিমান সাহা।

‘বি’ গ্রেডের ক্রিকেটারদের বার্ষিক পারিশ্রমির নির্ধারণ করা হয়েছে ৩ কোটি টাকা। লোকেশ রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা ও দীনেশ কার্তিক ‘বি’ গ্রেডে জায়গা পেয়েছেন।

‘সি’ গ্রেডের বার্ষিক এক কোটি টাকার চুক্তিতে রয়েছেন কেদার যাদব, মণীশ পান্ডে, অক্ষর প্যাটেল, করুণ নায়ার, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল ও জয়ন্ত যাদব। -বিডি প্রতিদিন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)