আইফোন এক্স এর মতোই দেখতে দুটি স্মার্টফোন আনল আসুস

মোবাইল ফোন রিভিউ March 3, 2018 2,534
আইফোন এক্স এর মতোই দেখতে দুটি স্মার্টফোন আনল আসুস

দুটি অসাধারণ স্মার্টফোন প্রকাশ্যে আনল আসুস। জেনফোন ৫ ও ৫ জেড নামের স্মার্টফোন দুটি দেখতে অনেকটাই আইফোন এক্স-এর মতো। আইফোন এক্স-এর মতোই ওপরে পর্দার কিছুটা অংশ বাদ দিয়ে সেখানে বসানো হয়েছে সেলফি ক্যামেরা এবং অন্যান্য সেন্সর।


আর পেছনে আইফোন এক্স-এর মতো লম্বালম্বিভাবে ডুয়াল ক্যামেরা রাখা হয়েছে নতুন জেনফোনগুলোতে। হঠাৎ করে ফোনগুলি দেখলে পুরোপুরিভাবেই আইফোন এক্স-এর মতোই লাগবে।


তবে জেনফোন ৫ জেড-এর বাজার মূল্য হবে অ্যাপলের ডিভাইসের অনেকটা কম। জেনফোন ৫ জেড-এর মূল্য বলা হয়েছে ৫৯০ মার্কিন ডলার। কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সঙ্গে আট জিবি র‍্যাম এবং ১২৮ বা ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে ডিভাইসটিতে।


দেখতে জেনফোন ৫ জেড-এর মতোই জেনফোন ৫। এই ডিভাইসটিতে কম ক্ষমতার প্রসেসর ব্যবহার করেছে আসুস। জেনফোন ৫-এর বাজারমূল্য হবে আরও কম। তবে প্রসেসর ছাড়া বাকি সব স্পেসিফিকেশন একই রাখা হয়েছে জেনফোন ৫ জেড ও ৫-এ।


৬.২ ইঞ্চি পর্দার পাশে রাখা হয়েছে সামান্য বেজেল। আর ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে ডিভাইস দুটিতে। দেখতে আইফোন এক্স-এর মতো হলেও ওয়াটার-প্রুফ এবং ওয়্যারলেস চার্জিং সুবিধা পাওয়া যাবে না নতুন জেনফোন ডিভাইস দুটিতে।