গার্দিওলার মাইলফলকের ম্যাচে আর্সেনালকে হারাল ম্যানসিটি

ফুটবল দুনিয়া 2nd Mar 18 at 11:30am 1,125
Googleplus Pint
গার্দিওলার মাইলফলকের ম্যাচে আর্সেনালকে হারাল ম্যানসিটি

আর্সেনালের বিপক্ষে বৃহস্পতিবার রাতে মাঠে নামে ম্যানচেস্টার সিটি। এই ম্যাচটি ছিল ম্যানসিটির কোচ হিসেবে পেপ গার্দিওলার শততম ম্যাচ। মাইলফলক ছোঁয়ার ম্যাচে গুরুকে হতাশ করেনি তার শিষ্যরা। আর্সেনালের ঘরের মাঠে তাদের হারিয়েছে ৩-০ গোলে। ২০১৭ সালের ৫ নভেম্বর প্রথম দেখায় ম্যানসিটি জয় পেয়েছিল ৩-১ গোলে।

এই ম্যাচে জয় পাওয়ায় গার্দিওলার ১০০ ম্যাচের ৬৯ শতাংশ ম্যাচে জয় পেলেন। ১০০টি ম্যাচের মধ্যে হারের স্বাদ পেয়েছেন ১৩টি ম্যাচে। তার মধ্যে প্রিমিয়ার লিগে হেরেছেন ৭টি ম্যাচে। প্রিমিয়ার লিগে ম্যানসিটিকে ৬৬ ম্যাচে তত্ত্বাবধান করে ১৫৩ পয়েন্ট সংগ্রহ করেছেন। যেখানে তার পয়েন্ট পার গেইম (পিপিজি) রেকর্ড ২.৩১। যা তার আমলে প্রিমিয়ার লিগের আর কোনো কোচের নেই।

বৃহস্পতিবার রাতে প্রথমার্ধেই তিনটি গোল করে ম্যানচেস্টার সিটি। ১৫ মিনিটে বার্নার্ডো সিলভা, ২৮ মিনিটে ডেভিড সিলভা ও ৩৩ মিনিটে লিরয় সানে গোল করেন। বাকি সময়ে অবশ্য আর্সেনাল কিংবা ম্যানসিটি কেউ-ই জালের নাগাল পায়নি। প্রিমিয়ার লিগে এর আগে ৩৩ মিনিটের মধ্যেই ৩ গোল হজম করেনি আর্সেনাল। এবার তাদের সেই লজ্জায় ডুবিয়েছে স্কাই ব্লুজরা।

লিগে আর পাঁচটি জয় পেলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে পেপ গার্দিওলার শিষ্যদের। এই জয়ের ফলে ২৮ ম্যাচের ২৪টিতে জিতে ৭৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ থেকে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৫৯ পয়েন্ট। ম্যানইউর থেকে ১৬ পয়েন্টে এগিয়ে রয়েছে পেপ গার্দিওলার দল। ২৮ ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল রয়েছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 128 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)