মেসি-রোনালদো এই রেকর্ডগুলো কি ভাঙতে পারবেন?

ফুটবল দুনিয়া 24th Feb 18 at 10:48am 1,099
Googleplus Pint
মেসি-রোনালদো এই রেকর্ডগুলো কি ভাঙতে পারবেন?
মেসি এবং রোনালদো। প্রতিদিনই এই দু'জন রেকর্ড ভাঙছেন এবং গড়ছেন। কিন্তু কিছু রেকর্ড এমনও আছে যা এই দু'জনের পক্ষে কখনও ভাঙা প্রায় অসম্ভব।

১. প্রথমটি রয়েছে আলফ্রেডো দি স্তেফানোর। তিনি সবচেয়ে বেশি ইউরোপিয়ান ক্লাব ফুটবলের ফাইনালে গোল করেছেন। তার গোলের সংখ্যা ৭। সেখানে রোনালদো ও মেসির রয়েছে যথাক্রমে ৪টি ও ২টি গোল।

২. একটি ম্যাচে সবচেয়ে বেশি গোল। এখনও পর্যন্ত মেসি এক ম্যাচে ৪টি ও রোনালদো ৫টি গোল করেছেন। তবে এই রেকর্ডটির মালিক কিন্ত বার্সেলোনার প্রাক্তন ফুটবলার লাসলো কুবালা। যিনি ১৯৫২ সালের একটি ম্যাচে ৭টি গোল করেছিলেন যা এখনও পর্যন্ত একটি ম্যাচে সবথেকে বেশি গোল।

৩. বিশ্বকাপের ইতিহাসে সবথেক বেশি গোল। এই রেকর্ডটির মালিক বিশ্বকাপ জয়ী প্রাক্তন জার্মান তারকা মিরোস্লাভ ক্লোসে। ১৬টি গোল করে তিনি এই মুহূর্তে সবার শীর্ষে।

৪. চতুর্থটি হল এক মৌসুমে সবচেয়ে বেশি গোল। মেসি ও রোনালদো মানেই প্রতি মৌসুমে গোলের রেকর্ড। কিন্তু এই রেকর্ডটি ভাঙার সাধ্য এই দু'জনের কারও আছে বলে মনে হয় না। ১৯৪৫-৪৬ মৌসুমে ৬৬টি গোল করেছিলেন প্রয়াত হাঙ্গেরিয়ান ফেরেঙ্ক ডিক।

৫. পঞ্চম রেকর্ডটি কিংবদন্তি ফুটবলার পেলের। নিজের ফুটবল জীবনে ৯২টি হ্যাট্রিক করেছেন তিনবারের বিশ্বজয়ী এই ফুটবলার। সেখানে রোনালদো এবং মেসি অনেক পিছিয়ে। তাদের সংখ্যা যথাক্রমে ৪৯ ও ৪৪।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 15 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)