ভালোবাসার দিনে কম বাজেটের দুর্দান্ত রেডমি নোট ৫

মোবাইল ফোন রিভিউ 13th Feb 18 at 11:13am 1,684
Googleplus Pint
ভালোবাসার দিনে কম বাজেটের দুর্দান্ত রেডমি নোট ৫
ভালোবাসা দিবসে ভারত-ভিত্তিক বাজারে ছাড়া হবে শাওমি রেডমি নোট ৫। চীনের এই টেক জায়ান্টের রেডমি নোট ৪ এর আগে ঝড় তোলে। পরের সংস্করণের জন্যে সবার অপেক্ষায় থাকাটা স্বাভাবিক। আর ভালোবাসা দিবসে তার দেখা পেলে তো কথাই নেই।

এমআই ডট কম ওয়েবসাইটে উঠে গেছে রেডমি নোট ৫ এর নাম। ইতিমধ্যে অনলাইনে ফাঁস হয়ে গেছে এর নানা তথ্য। ভ্যালেন্টাইন্স ডে'র সকালে অনুষ্ঠানের আয়োজনও হয়েছে।

রেডমি নোট ৪ এর চেয়ে বেশ উন্নত হবে পরের সংস্করণটি। বেজেল-লেস ডিজাইনে ১৮:৯ রেশিও মিলবে এবার। গত বছরের মডেলের সঙ্গে এর পর্দা অনেক বড় লাগবে। ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি পর্দার নিচে আছে স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর।

অভ্যন্তরে ৩২ জিবি স্টোরেজে গতি দেবে ৩ জিবি র‍্যাম। আর ৬৪ জিবি স্টোরেজে গতি দেবে ৪ জিবি র‍্যাম। অপারেটিং অরিও ৮.০, একেবারে নতুনটা। পেছনে দুটো ক্যামেরা নিজে আসবে এই মডেলটি। একটি ১৬ মেগাপিক্সেল এবং আরেকটি ৫ মেগাপিক্সেল সেন্সর থাকবে।

সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরায় ১০৮০পি ভিডিও রেকর্ডিং করা যাবে বলে গুজব রয়েছে। এর ব্যাটারিও হতে দারুণ শক্তিশালী, ৪১০০এমএএইচ। দামের বিষয়ে এখনই কোনো তথ্য দেওয়া যাচ্ছে না। তবে চীনের বাজারে ১৪৯৯ চাইনিজ ইয়েন থেকে এর দাম শুরু হয়েছে।

সূত্র : গেজেটস
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 27 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)