বাধা কাটল কঙ্গনার

সিনেমা জগৎ 11th Feb 18 at 8:49pm 898
Googleplus Pint
বাধা কাটল কঙ্গনার
ঐতিহাসিক সিনেমা মানেই সেটি ঘিরে তৈরি হয় নানা বিতর্ক। রাজপুত করনি সেনার অভিযোগে গত বছরের পুরোটাই আলোচনায় ছিল সঞ্জয় লীলা বানসালির পদ্মাবত সিনেমাটি। এটি নিয়ে নানারকম জটিলতার মুখোমুখি হন নির্মাতা ও কলাকুশলীরা। যদিও জটিলতা কাটিয়ে গত ২৫ জানুয়ারি মুক্তি পায় সিনেমাটি। পাশাপাশি শেষ পর্যন্ত নিজেদের অবস্থান থেকে সরে আসে রাজপুত করনি সেনা।

পদ্মাবত’র পর কঙ্গনা রাণৌতের মণিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি সিনেমার বিরুদ্ধেও ইতিহাস বিকৃতির অভিযোগ ওঠে। সিনেমাটি নিয়ে আপত্তি জানায় ‘সর্ব বাহ্মণ মহাসভা’ নামের একটি সংগঠন। বাহ্মণদের এ সংগঠনটির অভিযোগ কঙ্গনার এ সিনেমাটিতে ইতিহাস বিকৃতি করা হয়েছে। এতে একজন ব্রিটিশ সৈনিকের সঙ্গে রানি লক্ষ্মীবাঈয়ের প্রেম দেখানো হয়েছে বলে অভিযোগ করেন তারা।

তবে শেষ পর্যন্ত সিনেমাটিতে ইতিহাস বিকৃতি হয়নি নির্মাতাদের এমন আশ্বাসে আপত্তি তুলে নিয়েছে সংগঠনটি। সর্ব বাহ্মম মহাসভার প্রতিনিধিদের সঙ্গে নিয়ে এ বিষয়ে একটি সংবাদসম্মেলনেরও আয়োজন করেন সিনেমাটির প্রযোজক। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ-এর জীবনী ও ১৮৫৭ সালে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির বিরুদ্ধে তার যুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি হচ্ছে মণিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি। সিনেমাটি পরিচালনা করছেন কৃষ। এতে কঙ্গনা ছাড়াও অভিনয় করছেন-সোনু সুদ, অতুল কুরকার্নি, অঙ্কিতা লোখান্ডে প্রমুখ। চলতি বছর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

তথ্যসূত্রঃ অনলাইন
Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)