তিনি থাকলে ব্রাজিলকে ৭ গোল খেতে হতো না!

ফুটবল দুনিয়া 7th Feb 18 at 12:50pm 1,854
Googleplus Pint
তিনি থাকলে ব্রাজিলকে ৭ গোল খেতে হতো না!

অনেকে বলেন, তিনি থাকলে হয়তো বিশ্বকাপ সেমি-ফাইনালে জার্মানির কাছে সাত গোল হজম করতে হত না ব্রাজিলকে। আবার কারো বক্তব্য, এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বিচক্ষণ ডিফেন্ডার তিনিই। সেই থিয়াগো সিলভার মন্তব্য এখন ফুটবলদুনিয়ার অন্যতম হট টপিক।

আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনে মুখোমুখি হবে পিএসজি এবং রিয়াল মাদ্রিদ। তার আগে ফরাসি ক্লাবটির রক্ষণের অন্যতম স্তম্ভ সাফ জানিয়ে দিলেন, ‘মেসির থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে রুখে দেয়া সহজ। একের বিরুদ্ধে এক অথবা একের বিরুদ্ধে দুই, মেসি অনবদ্য।

দুরন্ত স্কিলে বিপক্ষের একাধিক ফুটবলারকে বোকা বানাতে লিও সক্ষম। সেই তুলনায় পরিকল্পনামাফিক খেলে রোনালদোকে রুখে দেয়া যায়। ও বল পেয়ে একজন মার্ক করবে, আর দ্বিতীয়জনের কাজ হবে রোনালদোর গতিবিধি বুঝে জায়গা নেয়া। অতীতে এরকমভাবে বিশ্বের অনেক দলই রোনালদোকে নিষ্প্রভ করতে পেরেছে।

তবে কোনো সন্দেহ নেই রোনালদো এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। মেসি ও নেইমারের মতো ও ব্যক্তিগত নৈপুণ্যে ম্যাচ বার করতে পারে। তবে লিওর তুলনায় ওর ম্যাচ উইনিং পারফরম্যান্সের পার্সেন্টেজ কম।’

থিয়াগো সিলভার এই মন্তব্য নিশ্চয়ই কানে গেছে রোনালদোর। সম্প্রতি তাকে চেনা ছন্দে পাওয়া যাচ্ছে না। রিয়াল অনুরাগীদের ধারণা, তাই চ্যাম্পিয়ন্স লিগের মহাম্যাচের আগে সিআরসেভেন সম্পর্কে এরকম মন্তব্য করতে পারলেন পিএসজি’র ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা।

সূত্রঃ নয়াদিগন্ত

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 15 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)