১৩ বছরের কিশোরীকে দলগত ধর্ষণ, গর্ভে জমজ সন্তান!

আন্তর্জাতিক February 6, 2018 2,759
১৩ বছরের কিশোরীকে দলগত ধর্ষণ, গর্ভে জমজ সন্তান!

মসজিদের একজন ইমামসহ আটজন মিলে দলগত ধর্ষণ করেন ১৩ বছরের এক কিশোরীকে। সেটাও পাঁচ মাস আগের ঘটনা। বর্তমানে ওই কিশোরী গর্ভবতী। জানা গেছে তার গর্ভে জমজ সন্তান রয়েছে।


ঘটনাটি ঘটেছে নাইজেরিয়ার কাদুনা রাজ্যের কুবা এলাকায়। এ ঘটনা নিয়ে ইতোমধ্যে কুবা এলাকায় ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। ন্যায় বিচারের জন্য সবার প্রতি মিনতি করে আবেদন জানিয়েছেন ওই কিশোরী।


নারী ও শিশুদের অধিকার বিষয়ক নাইজেরিয়ার একটি সংগঠন ওই কিশোরীর পাশে দাঁড়িয়েছে। বিচার না পাওয়া পর্যন্ত কিশোরীর দেখভালের দায়িত্বও নিয়েছেন সংগঠনটির প্রধান হাজিয়া রাবি সালিসু।


রাবি সালিসু জানান, আমরা ওই কিশোরীর হয়ে লড়ছি। সবসময় তার পাশে থাকব। চার শতাধিক নারীর অধিকার আদায়ে আমরা কাজ করেছি। এরকম বর্বরতা এর আগে দেখিনি।


তিনি আরো বলেন, আটজন ব্যক্তি মিলে কিশোরীকে ধর্ষণের ঘটনা একেবারেই জঘন্য কাজ। বর্তমানে সে গর্ভবতী। শারীরিকভাবে তার পরিবর্তন ঘটছে এখন। অথচ তার দরিদ্র মাবাবা লোকলজ্জার ভয়ে মেয়েকে গর্ভপাত করানোর জন্য উঠেপড়ে লেগেছেন।


ধর্ষকদের একজনের এইচআইভি এইডস রয়েছে বলেও এলাকায় গুঞ্জন রয়েছে। যদিও সংক্রমণের ব্যাপারটি নিশ্চিত হতে ওই কিশোরীর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়নি। বর্তমানে রাজ্য সরকার থেকে শুরু করে মানবাধিকার সংগঠনগুলোর সহায়তাও চান সালিসু।


সূত্র : ইনকা