ভালোবাসা দিবসে ব্যতিক্রমী যা করবেন

মজার সবকিছু February 5, 2018 2,232
ভালোবাসা দিবসে ব্যতিক্রমী যা করবেন

ভালোবাসা দিবসে ভালোবাসার মানুষটিকে খুশি করতে আমরা কতকিছুই না দিয়ে থাকি। এবারের ভালোবাসা দিবসে কিছু ব্যতিক্রমী পরামর্শ থাকবে. . .


১. চলছে এসএসসি পরীক্ষা। অনেকের প্রিয় মানুষ পরীক্ষা নিয়ে মহা ব্যস্ত। আপনি যদি আগের রাতে ফেসবুক থেকে প্রশ্ন খুঁজে দিতে পারেন তবে এটাই হবে এই ভালেন্টাইনের সেরা উপহার।


২. ভালোবাসা দিবসে হাতে লেখা চিঠির প্রচলন ঘটাতে পারি। এমনিতেই সারা বছর ডাকবিভাগ ঘুমিয়েই কাটায়। এটির প্রচলন ঘটলে হয়তো ভালোবাসা দিবসকে কেন্দ্র করে আবার তারা জাগ্রত হবে। তবে এখানে সমস্যা আছে চিঠি অবশ্যই চার-পাঁচদিন আগেই বাক্সে ফেলুন। নয়তো আপনার আগেই অন্যকারও ভালোবাসার নিবেদন পৌঁছে যেতে পারে।


৩. যারা দুইয়ের অধিক প্রেমের সঙ্গে জড়িত তারা গিফট এক্সচেঞ্জ (হাতবদল) পদ্ধতিতে খরচ ছাড়াই দিবসটি উদযাপন করতে পারেন।


৪. পাট দেশের সোনালি আঁশ শুধু নামেই রয়ে গেছে। আমরা প্রেমিক/প্রেমিকাকে পাটজাত দ্রব্য গিফট করে এর প্রচলন ঘটাতে পারি। তবে কেউ যদি তার বয়ফ্রেন্ডকে পাটের তৈরি বাজারের ব্যাগ গিফট করে বসেন তার জন্য হাস্যরস দায়ী থাকবে না।


৫. ফ্রেব্রুয়ারি মানেই বইমেলা। এই দিবসকে কেন্দ্র করে মেলায় যুগলদের জন্য বিশেষ কর্ণার করা যেতে পারে। যেখানে শুধু নতুন তরুণ লেখকদের বই বিক্রি হবে এবং যুগলরা একে অন্যকে বই উপহার দিবে। এতে নতুন লেখকদের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বই কিনতে ক্রেতাদের ডাকতে হবে না।