ফুলভিশন ডিসপ্লের ফোরজি ফোন আনলো সিম্ফনি

মোবাইল ফোন রিভিউ February 4, 2018 1,712
ফুলভিশন ডিসপ্লের ফোরজি ফোন আনলো সিম্ফনি

সিম্ফনি তাদের ‘আই’ সিরিজের জনপ্রিয়তা ধরে রাখতে এবার বাজারে নিয়ে এলো ফুলভিশন ডিসপ্লে এবং ফোরজি নেটওয়ার্ক সাপোর্টেড নতুন একটি স্মার্টফোন ‘সিম্ফনি আই১১০’।


৮.৭ মিলিমিটার স্লিম এবং নন ট্রাডিশনাল ডিজাইনের কারনে ‘সিম্ফনি আই ১১০’ হ্যান্ডসেটটি হাতে দিয়ে চমৎকার গ্রিপিং অনুভূতি পাওয়া যাবে। ১৮:৯ বডি রেশিও এবং ফুল ভিশন ডিসপ্লের জন্য ফোনটি প্রিমিয়াম লুক পেয়েছে। তিনটি ভিন্ন ভিন্ন রঙে ফোনটি পাওয়া যাচ্ছে।


ন্যারো বেজেলের ৫.৪৫ ইঞ্চির ফুল ভিশন ডিসপ্লেতে সমর্থন করবে এইচডি প্লাস অর্থাৎ ১৪৪০*৭২০ রেজুলেশন। ৮১% স্ক্রিন টু বডি রেশিওর ন্যূনতম বেজেলের ফুল ভিশন ডিসপ্লের কারণে পাওয়া যাবে ওয়েব ব্রাউজিং, ভিডিও ও গেমিং এর অসাধারণ অনুভূতি। ২৯১ পিপিআই ডিসপ্লে ব্রাইটনেসের জন্য পাওয়া যাবে প্রাণবন্ত কালার অউটপুট। আর ফুল ভিসন ডিসপ্লের জন্য প্রিমিয়াম লুক তো থাকছেই।


অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেমচালিত এ স্মার্টফোনে ১ দশমিক ৩ গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর আছে। ২ গিগাবাইট র‍্যামের ডিভাইসটিতে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা আছে, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। ডিভাইসটিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহার হয়েছে মালি-টি৭২০।


পাওয়ারফুল সনি আই এম এক্স সেন্সরে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরায় আছে ফাইভ পি লেন্স এবং অ্যাপারচার ২.০ যার কারণে ব্যাক ক্যামেরাতে পাওয়া যাবে অসাধারণ ছবি। ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা তো আছেই সুন্দর সেলফি তোলার জন্য। পোট্রেট মোড থাকায় ছবিতে পাওয়া যাবে অসাধারণ বোকেহ ইফেক্ট, এছাড়া অটো স্ক্রিন ডিটেকশন সুবিধা থাকায় যেকোন অবস্থায় পাওয়া যাবে বেস্ট আউটপুট।


ফোরজি সমর্থিত এ স্মার্টফোন ডুয়াল সিম সমর্থন করবে। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.২, ওটিজি, জিপিএস নেভিগেশন, প্রোক্সিমিটি, গ্র্যাভিটি লাইট ইত্যাদি। এছাড়াও আছে বিভিন্ন স্মার্ট জেসচার এবং স্মার্ট অ্যাকশন।


সর্বাধিক নিরাপত্তা দিতে হ্যান্ডসেটটিতে দেয়া হয়েছে ফার্স্ট ফিঙ্গার প্রিন্ট সুবিধা যা দিয়ে আপনি ভিন্ন ভিন্ন অ্যাপ অথবা পুরো হ্যান্ডসেট আনলক করতে পারবেন চোখের পলকেই। এছাড়া ফিঙ্গার প্রিন্ট বাটন দিয়ে দ্রুতই ছবি তোলা যাবে।


দেশের বাজারে ফোনটির মূল্য ১০ হাজার ৯৯০ টাকা।