শাওমির নতুন ফোনের তথ্য ফাঁস

মোবাইল ফোন রিভিউ 30th Jan 18 at 5:15pm 1,079
Googleplus Pint
শাওমির নতুন ফোনের তথ্য ফাঁস

ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। স্মার্টফোনের বড় এই প্রদর্শনীতে নতুন ফোন মি সেভেন আনছে শাওমি। যদিও অফিশিয়ালি শাওমি এই নিয়ে এখনও মুখ খোলনি। তবে সম্ভবত মার্চে আসছে এই এমআই সেভেন।

এর আগে এমইই সেভেন এস ও এমইটি সেভেন এস মডেল নম্বরের দুটি ডিভাইস চীনে থ্রিসি সনদ পেয়েছে। প্রযুক্তিবিদরা বলছেন, শাওমি রেডমি নোট এর ফাইভের দুটি ভেরিয়েন্ট ওই মডেল নম্বর দুটি।

গিজমো চায়না এবং মাই ড্রাইভার্স-এর রিপোর্টে শাওমি রেডমি নোট ফাইভের ফিচার্স প্রকাশ পেয়েছে। এই ফোনটি ডিজাইন করা হয়েছে ইন্টিগ্রেটেড মিটালিক চেসিসে। সঙ্গে রয়েছে ন্যানো ইনজেকশন মোল্ডিং অ্যান্টেনা ডিজাইন।

ফোনটিতে ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে। এতে এফএইচডি প্লাস ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।

রিয়ারে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই স্মার্টফোনের ডুয়াল ক্যামেরা সেটআপ। ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৫মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

রেডমি নোট ফাইভ দুটি ভেরিয়েন্টে আসছে। একটি ভেরিয়েন্টে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ চিপসেট। সঙ্গে ৩জিবি র‌্যাম। এই ভেরিয়েন্টের মেমোরি ৩২জিবি। এর দাম পড়তে পারে ১৮ হাজার টাকার মতো। আরেকটি হাই এন্ড ভেরিয়েন্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট। ৪ জিবি র‌্যামের ফোনের এই ভার্সনে থাকছে ৬৪জিবি স্টোরেজ। এর দাম পড়তে পারে ২২ হাজার টাকার মতো।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)