দুই দিনেই পঞ্চাশ কোটির ঘরে ‘পদ্মাবত’

সিনেমা জগৎ January 27, 2018 796
দুই দিনেই পঞ্চাশ কোটির ঘরে ‘পদ্মাবত’

শত বাধা-বিপত্তি পেড়িয়ে, কাঠ-খড় পুড়িয়েও থেমে থাকেনি সঞ্জয় লীলা বনসালির ‘পদ্মাবত।’ নিষেধাজ্ঞা, আন্দোলন ও হামলার মধ্যেই ২৫ জানুয়ারি, বৃহস্পতিবার মুক্তি পায় ‘পদ্মাবত’। মুক্তির পর মাত্র দুই দিনেই ছবিটি আয় করেছে ৫৬ কোটি রুপিরও বেশি।


মুক্তির প্রথম দিনেই ‘পদ্মাবত’ বাজিমাত করে দেয়। আয় করে নেয় ২০ কোটি রুপি। এর আগে দীপিকা-রণবীর জুটির কোনো ছবি প্রথম দিনেই এত আয় করেনি। মুক্তির দিন ‘পদ্মাবত’ ৬৬ শতাংশ দর্শক টানতে পেরেছে। ছবি মুক্তির দুইদিন পর আয় বেড়ে দাঁড়িয়েছে ৭৭ শতাংশে।


২০০ কোটি রুপি বাজেটের এই ছবিটি ভারতে চার হাজারের বেশি স্ক্রিনে ছবিটা প্রদর্শন করা হচ্ছে। তবে, সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরও রাজস্থান, গুজরাট ও হরিয়ানার মতো ভারতের বেশকিছু গুরুত্বপূর্ণ রাজ্যে ছবিটি মুক্তি পায়নি। বিশেষজ্ঞরা ধারণা করছেন, কোনো ঝামেলা ছাড়া ছবিটি মুক্তি পেলে দুই দিনেই সত্তর কোটি রুপির বেশি আয় করত এই ছবিটি।


৭০০ বছর আগের সময়ের চিত্তরের রানি পদ্মিনীর জীবন নিয়ে বিগ বাজেটের এই ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল গত ১ ডিসেম্বর। কিন্তু ছবি মুক্তি বন্ধের দাবী রেখে ভারতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ চালায় রাজপুত করনি সেনারা।


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছবির নাম এবং কিছু দৃশ্য পরিবর্তন করা হয়। ইতিহাস ও কল্পনার মিশেলে তৈরি এই ছবিতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, শহীদ কাপুর, রণবীর সিং ও অদিতি রাও হায়দারি।বলিউড মুভি রিভিউজ