মোস্তাফিজের ব্যাটিং অনুশীলন কাজে দিয়েছে : মাশরাফি

ক্রিকেট দুনিয়া 24th Jan 18 at 9:47am 611
Googleplus Pint
মোস্তাফিজের ব্যাটিং অনুশীলন কাজে দিয়েছে : মাশরাফি

চন্ডিকা হাথুরুসিংহে কোচের দায়িত্ব ছেড়ে যাওয়ার পর চলতি সিরিজকে সামনে রেখে বোলারদের ব্যাটিং নিয়ে আলাদা করে কাজ করেন কোচিং স্টাফরা। মোস্তাফিজুর রহমানের ব্যাটিং দেখে মাশরাফি বিন মর্তুজার স্বস্তি, অনুশীলন তবে কাজে দিয়েছে!

দশ নাম্বারে নেমে ২২ বলে ২ বাউন্ডারির সাহায্যে হার না মানা ১৮ রানের এক ইনিংস খেলেছেন মোস্তাফিজ। রানের হিসেবে হয়তো ইনিংসটা বড় নয় একেবারেই। তবে গুরুত্বের বিচারে অনেক বড়।

মোস্তাফিজ যখন ক্রিজে আসেন ১৭০ রানে ৮ উইকেট নেই বাংলাদেশের। দুইশ পার করা তখন অনেক দূরের পথ। সেখান থেকে সানজামুল ইসলামের সঙ্গে ২৬ রানের একটি জুটি গড়েন মোস্তাফিজ। ১৯ করে সানজামুল যখন ফিরেছেন, তখনও দুইশ হয়নি টাইগারদের। ৯ উইকেটে ছিল ১৯৬ রান।

সেখান থেকে রুবেল হোসেনকে সঙ্গে নিয়ে দলকে ২১৬ পর্যন্ত নিয়ে গেছেন মোস্তাফিজ। দশম উইকেটে এই যুগল যোগ করে আরও ২০ রান। রুবেলও সঙ্গটা খারাপ দেননি, ৪ বলে ৮ রান করেন এগার নাম্বার এই ব্যাটসম্যান।

মাশরাফি মনে করছেন, ৯-১০ আর ১১ নাম্বার ব্যাটসম্যানের বাড়তি ৪৫টি রান (প্রকৃতপক্ষে ৪৬) বেশ কাজে দিয়েছে। মোস্তাফিজের ব্যাটিংয়ের আলাদা করে প্রশংসা করেছেন টাইগার দলপতি, 'আমাদের ৯,১০ আর ১১ নাম্বার মিলে ৪৫ রানের মতো যোগ করেছে। ভালো বিষয় হলো, তারা কোচের সঙ্গে কাজ করেছে। ফিজ ব্যাটিং অনুশীলন করেছে, যেটা আজ কাজে দিয়েছে।'

ব্যাটিংটা ভালো না হলেও দিনশেষে জয়ই বড় কথা। জয়ের এই ধারাটা ধরে রাখতে চান মাশরাফি, 'ছেলেরা যেভাবে খেলেছে, খুবই ভালো। মোমেন্টাম ধরে রাখা খুব গুরুত্বপূর্ণ। আশা করি, আমরা টুর্নামেন্টের বাকি অংশেও এটা ধরে রাখতে পারব।'

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)