খারাপ অভিনয়ের জন্য নারীর হাতে চড় খেয়েছিলেন অভিষেক!

বিবিধ বিনোদন 22nd Jan 18 at 10:24pm 1,097
Googleplus Pint
খারাপ অভিনয়ের জন্য নারীর হাতে চড় খেয়েছিলেন অভিষেক!

বলিউডে নাকি পা রাখা সোজা‚ কিন্তু সেখানে টিকে থাকাটাই নাকি আসল চ্যালেঞ্জ। আর তারকাদের ছেলে-মেয়েদের ক্ষেত্রে তা আরও কঠিন হয়ে ওঠে। বিশেষত তাদের বাবা-মা যদি নামী অভিনেতা/অভিনেত্রী হন তাহলে তো কথাই নেই।

আসলে দেখতে গেলে তারকাদের ছেলে-মেয়েদের কিন্তু অন্যদের তুলনায় একটু বেশিই সংগ্রাম করতে হয়। কারণ প্রতিনিয়ত তাদের সাথে তাদের বাবা-মাকে তুলনা করা হয়। আর অভিষেক বচ্চনের বেলায় এই সংগ্রাম বহুগুণ বেশি। অভিষেক ২০০০ সালে 'রিফিউজি' ছবি দিয়ে বলিউডে প্রবেশ করেছিলেন।

অনেকেই মনে করে অভিষেকের জন্য ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখাটা খুব সহজ ছিল। কিন্তু যার বাবা কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন তার পক্ষে ব্যাপারটা কতটা কঠিন বুঝতেই পারছেন। অভিষেকের ফিল্মি ক্যারিয়ার ভালোর থেকে খারাপ দিকটাই বেশি দেখেছে।

সম্প্রতি ওর একটা পুরনো সাক্ষাৎকার থেকে জানা গেছে, একটা এমন ঘটনার কথা যা অন্য কোনো অভিনেতার সাথে ঘটলে সে হয়তো অভিনয় জীবনকে বিদায় জানিয়ে দিত। কিন্তু অভিষেক হেরে না গিয়ে ঘুরে দাঁড়িয়েছেন। কী সেই ঘটনা জানতে চান? একবার একজন নারী ওকে গালে থাপ্পড় মারেন বাজে অভিনয় কার জন্য।

অভিষেক নিজের মুখে এই ঘটনার কথা জানিয়েছেন। 'তেরা জাদু চল গয়া'‚ 'ঢাই আখর প্রেম কে'‚ 'বস ইতনা সা খোয়াব হ্যায়' এবং 'ওম জয় জগদীশ' এর মতো সব ছবিতে অভিনয় করে উনি একজন 'ফ্লপ' নায়কের তকমা পেয়ে গেছেন ইতিমধ্যেই। এইসময় মুক্তি পায় ওর পরবর্তী ছবি 'শরারত'।

এরপর কী ঘটেছিল শুনুন অভিষেকের মুখে 'ছবি রিলিজ করার পর আমি গ্যালাক্সি হল-এ গিয়েছিলাম দর্শকদের কেমন লাগল ওই ছবি তা জানতে। হাফ টাইমে একজন নারী হল থেকে বেরিয়ে আসেন। আমি হলের বাইরেই দাঁড়িয়েছিলাম।

উনি আমার কছে এসে কোনো কথা না বলে আমার গালে সপাটে চড় মারেন। উনি চড় মারার পর আমাকে বলেন, তোমার বাজে অভিনয়ের জেরে তোমার পরিবার বিশেষতঃ তোমার বাবা লজ্জিত বোধ করেন। দয়া করে অভিনয় করা ছেড়ে দাও। ওদের আর লজ্জা দিও না। '

এই ঘটনায় অভিষেক ভীষণ স্তম্ভিত হয়ে গেলেও মুখে হাসি ফুটিয়ে তোলেন। অভিনেয় জীবনকে বিদায় না জানিয়ে অভিষেক এরপর 'ধুম'‚ 'যুবা' এবং 'গুরু'র মতো ছবিতে অভিনয় করে প্রমাণ করে দেন যে উনিও ভালো অভিনয় করতে পারেন। ছবিগুলোর জন্য উনি দর্শকসহ সিনেমা বিশেষজ্ঞদের কাছে প্রশংসিতও হন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)