সালমানের বিরুদ্ধে সমন জারি

বিবিধ বিনোদন January 16, 2018 1,299
সালমানের বিরুদ্ধে সমন জারি

আবারও আইনি প্যাচে পড়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। কৃষ্ণসার হত্যা মামলার পর এবার তার বিরুদ্ধে জাতিবিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ। একই অভিযোগে অভিযুক্ত অভিনেত্রী শিল্পা শেট্টি এবং ফিল্ম অ্যানালিস্ট কোমল নাহাটাও। জাতিবিদ্বেষী মন্তব্য করার এই অভিযোগে তাদের সকলের বিরুদ্ধে সমন পাঠিয়েছেন রাজস্থানের চুরু জেলার ডেপুটি পুলিশ সুপার।


অভিযোগ উঠেছে, সম্প্রতি একটি সাক্ষাৎকারে জাত তুলে বাজে মন্তব্য করেছেন সালমান ও শিল্পা। সেই শো-এর সঞ্চালক ছিলেন কোমল নাহাটা। যার কারণে, তাঁর বিরুদ্ধেও একই অভিযোগ করা হয়েছে।


হিন্দুস্তান টাইমসের খবর বলছে, ‘টাইগার জিন্দা হ্যায়’ছবির প্রচারের সময় নিজের নাচের স্টাইল নিয়ে কথা বলতে গিয়ে সালমান একটি আপত্তিকর শব্দ উচ্চারণ করেন। তিনি বলেন, ‘নাচের সময় আমাকে ভাঙ্গির মতো লাগে।’ বাড়িতে থাকার সময় তাকে কেমন দেখতে লাগে, সালমানকে করা এই প্রশ্নের উত্তর আগবাড়িয়ে দিতে গিয়ে শিল্পাও ‘ভাঙ্গি’ শব্দটি উচ্চারণ করেন। যত আপত্তির মূলে এই ‘ভাঙ্গি’ শব্দটিই।


দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, গত মাসে এই সাক্ষাৎকারের পরদিনই মুম্বাই পুলিশের কাছে অভিযোগ দায়ের করে রোজগার আঘরী রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়া। জনসমক্ষে ‘ভাঙ্গি’ শব্দটি উচ্চারণ করে তফশিলি জাতিকে অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।


এই ঘটনার পরই অভিনেত্রী শিল্পা টুইটারে ক্ষমাপ্রার্থনা করেছেন। লিখেছেন, ‘সাক্ষাৎকারে আমার বলা কিছু কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে। কাউকে আঘাত করার জন্য কোনও কথা আমি বলিনি। আমার কথায় কেউ আঘাত পেলে আমি ক্ষমাপ্রার্থী। যদিও এ বিষয়ে সালমান বা কোমল নাহাটার তরফ থেকে এখনও কোনো মন্তব্য আসেনি।


তথ্যসূত্রঃ ঢাকা টাইমস