গার্ড মুলারের রেকর্ড ভাঙলেন মেসি

ফুটবল দুনিয়া 16th Jan 18 at 10:44am 531
Googleplus Pint
গার্ড মুলারের রেকর্ড ভাঙলেন মেসি
অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে বিরতির মিনিট দশেক আগেই ০–‌‌২ পিছিয়ে পড়ে দল। যা দেখে গ্যালারিতে উপস্থিত বার্সেলোনার সদস্য–‌‌সমর্থকদের বুক সত্যিই কেঁপে গিয়েছিল।

শেষমেশ অবশ্য যাবতীয় আশঙ্কাকে তুড়ি মেরে উড়িয়ে রবিবার রাতেও ঘরোয়া লিগে রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে ম্যাচে জয়ের ধারা বজায় রাখল লিওনেল মেসির বার্সেলোনা।

এদিন বার্সেলোনা জিতল ৪–‌‌২ ব্যবধানে। উইলিয়ান জোসে দ্য সিলভা ১১ মিনিটে গোল করে ১–‌‌০ এগিয়ে দেন সোসিয়েদাদকে। ৩৪ মিনিটে জুয়ানমি ২–‌‌০ করেন। এই দুটি গোলের মাঝে দ্য সিলভার একটি গোল বাতিলও হয়ে যায়।

এরপরই নাটকীয়ভাবে লড়াইয়ে ফিরে আসেন এরনেস্তো ভালভার্দের ছেলেরা। উরুগুয়ের তারকা লুই সুয়ারেজের ক্রস থেকে পাওলিনহো বিরতির মিনিট ছয়েক আগে ব্যবধান কমান। বিরতির পর সুয়ারেজ নিজেই গোল করে দলকে সমতায় ফেরালেন। ৭১ মিনিটে এল সুয়ারেজের দ্বিতীয় গোল।

থমাস ভারমায়েলেন সোসিয়েদাদ বক্সে হেড করে যে বল নামিয়ে দেন তা অব্যর্থ নিশানায় গোলে পাঠাতে ভুল করেননি উরুগুয়ে স্ট্রাইকার। বার্সার চতুর্থ গোল স্বয়ং লিওনেল মেসির করা। দুরন্ত বাঁকানো ফ্রি‌–কিক থেকে। খেলার বয়স তখন ৮৫ মিনিট।

এই গোলের ফলে লা লিগায় বার্সার হয়ে ৩৬৬ গোল হল মেসির। ইউরোপের সেরা পাঁচ লিগের কোনও একটি লিগে একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড করলেন তিনি। ভাঙলেন গার্ড মুলারের রেকর্ড। বায়ার্ন মিউনিখের হয়ে বুন্দেশলিগায় ৩৬৫ গোল রয়েছে মুলারের।

তথ্যসূত্রঃ অনলাইন
Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)