শীতকালে আপনি যা যা করতে পারবেন না!

মজার সবকিছু 14th Jan 18 at 10:54am 756
Googleplus Pint
শীতকালে আপনি যা যা করতে পারবেন না!

# হুমায়ূন আহমেদের হিমু পড়ে যদি আপনার হঠাৎ হিমু হতে মন চায়, আপনি অন্যান্য সময়ে হিমু হতে পারলেও শীতকালে হতে পারবেন না। সাধারণত হিমু খালি পায়ে, পকেটবিহীন হলুদ পাঞ্জাবি পরে রাতের বেলায় রাস্তায় রাস্তায় হেঁটে বেড়ায়। আপনি শীতকালে হিমু হতে চাইলে, রাতে খালি পায়ের বদলে কেডস পরে বের হবেন। পাঞ্জাবির উপরে পরবেন জ্যাকেট! সুতরাং আপনার আর হিমু হয়ে ওঠা হবে না...

# আগে বন্ধুদের সঙ্গে চা-টার আড্ডা দিতে দিতে রাত বারোটা বাজিয়ে ফেলতেন। শীতেও তা পারবেন, সমস্যা নেই, মামার টং দোকান বারোটা পর্যন্ত খোলা থাকে। সমস্যা হচ্ছে মামার টং দোকান ছাড়া আশপাশে আর কিছুই খোলা পাবেন না। এবং বাসায় যাওয়ার জন্যও কোনো সিএনজি খুঁজে পাবেন না। পেলেও ‘যামু না মামা’ বলে চলে যাবে। আপনাকে রাত কাটাতে হবে মামার টং দোকানে বসে চা-বিড়ি খেতে খেতে!

# গরমের দিনে, ‘এই ফ্যানটা বাড়িয়ে দাও তো’, ‘এই এসিটা বাড়িয়ে দাও তো’ বলে একটা এক্সট্রা ভাব নিতে পারতেন। ব্যাপারটা অনেকটা এমন, আপনি বুঝাতেন, অন্যদের থেকে আপনার শরীরে গরম একটু বেশি! কিন্তু আফসোস, শীতের দিনে আপনি এই কিসিমের ভাব নিতে পারবেন না। উল্টো, শোনা যাবে আপনি আপনার স্ত্রীকে বলছেন, এই ফ্যান ও এসির লাইনগুলো মেকানিককে দিয়ে খুলে রেখ। বাচ্চারা অহেতু সুইচ টিপে, আতঙ্ক ছড়ায়...

# আপনি চাইলেও শীতের রাতে বাসার ছাদে ঘণ্টার পর ঘণ্টা শুয়ে, বসে, দাঁড়িয়ে, প্রেমিকার সঙ্গে ফোনালাপ করতে পারবেন না। দুই মিনিট কথা বলার পরই আপনি ধান্ধায় থাকবেন কিভাবে কাইট-বাইট দিয়ে ফোনটা রাখা যায়। তখন, ছাদের আশপাশে কেউ না থাকলেও আপনি বলে দিবেন, ‘এই ফোনটা রাখ তো, কে জানি ছাদে আসতেছে, সম্ভবত বাবা’!

# আপনি যদি একটু ইয়ে মানে কঞ্জুস হয়ে থাকেন, গরমের দিনে ঘামের গন্ধে আশপাশে কেউ থাকতে না পারার উপক্রম হলেও নিশ্চয় আপনি গায়ে বডি স্প্রে মাখতেন না। কিন্তু শীত এলে আপনি বডি স্প্রে না মেরে থাকতে পারবেন না। আপনি যে টানা ত্রিশ দিন গোসল করছেন না সেটা যাতে কেউ টের না পায়, তার জন্য হলেও কয়েক ফ্লেভারের বডি স্প্রে একসঙ্গে মাখা শুরু করবেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)