৫০০ কোটির কাছে ‘টাইগার জিন্দা হ্যায়’

সিনেমা জগৎ 9th Jan 18 at 10:05am 682
Googleplus Pint
৫০০ কোটির কাছে ‘টাইগার জিন্দা হ্যায়’

৩০০ কোটির ঘর কয়েকদিন আগেই পেরিয়ে গেছে সালমান খান ও ক্যাটরিনা কাইফের ব্লাকবাস্টার ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’। ছবিটির লক্ষ্য এবার ৫০০ কোটির ক্লাব। যেটা খুব তাড়াতাড়িই পেরিয়ে যাবে বলে মনে করছে বলিউড ফিল্ম বিশ্লেষকরা। বক্স অফিস ইন্ডিয়ার খবর বলছে, ৫০০ কোটির ক্লাবের খুব কাছেই রয়েছে ‘টাইগার জিন্দা হ্যায়’।

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘এক থা টাইগার’ ছবির দ্বিতীয় সিক্যুয়েল হল ‘টাইগার জিন্দা হ্যায়’। প্রথম কিস্তিতেও অভিনয় করেছিলেন সুপারহিট জুটি সালমান ও ক্যাটরিনা। এ জুটিকে দিয়ে দারুণ সাফল্য পেয়েছিলেন পরিচালক কবির খান। সেই সাফল্যে অনুপ্রাণিত হয়ে দ্বিতীয় কিস্তি ‘টাইগার জিন্দা হ্যায়’-তেও এ জুটিকে পালে ভেড়ান পরিচালক আলী আব্বাজ জাফর।

ছবিটিতে সালমান ও ক্যাটরিনা অভিনয় করেছেন যথাক্রমে ভারত ও পাকিস্তানের ‘র’ য়ের এজেন্ট হিসেবে। গত ২২ ডিসেম্বর সারা ভারতজুড়ে মুক্তি পায় এটি। মুক্তির প্রথম সপ্তাহেই সুপারহিট তকমা পেয়ে গেছে অ্যাকশন থ্রিলার ‘টাইগার জিন্দা হ্যায়’।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইট করে লিখেছেন, সালমানের ছবিগুলির মধ্যে সবচেয়ে বেশি আয়ের পথে ‘টাইগার জিন্দা হ্যায়’। ভারতের বাজারে ইতিমধ্যেই ট্রিপল সেঞ্চুরি করে ফেলেছে ছবিটি। তৃতীয় সপ্তাহের কালেকশনের নিরিখে ইতিমধ্যেই পিছনে ফেলে দিয়েছে সালমানেরই সুলতান ও বজরঙ্গি ভাইজান-এর মতো ছবি দুটিকে।

২০১৭ সালের মাঝামাঝি এসে বড় ধরণের ধাক্কা খায় বলিউডের ভাইজান সালমান খান। চীন-ভারত ঐতিহাসিক যুদ্ধের ওপর নির্মিত তার ‘টিউবলাইট’ ছবিটি মুখ থুবড়ে পড়ে বক্স অফিসে। বড় ধরণের ক্ষতির মুখে পড়ে ছবির প্রযোজক ও পরিবেশক সংস্থা। যার কারণে মোটা অংকের টাকা ক্ষতিপূরণ গুণতে হয় ভাইজানকে।

বছরের শেষ দিকে এসে সেই ক্ষতি সুদে-আসলে উসুল করে নিচ্ছেন ‘দাবাং’ খান। যেই সাফল্যের ভাগ পেয়েছে নতুন বছরও। তার ‘টাইগার জিন্দা হ্যায়’ যে গতিতে আগাচ্ছে তাতে হুমকিতে রয়েছে বলিউডের সর্বকালের সেরা আয় করা ‘বাহুবলী’, ‘পিকে’ এবং ‘ধুম-থ্রি’ ছবিগুলো। তবে শেষ পর্যন্ত ‘টাইগার জিন্দা হ্যায়’ কোথায় গিয়ে থামে সেটা সময়ই বলে দেবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)