ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে

মোবাইল ফোন রিভিউ December 18, 2017 1,201
ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশের বাজারে নিয়ে এলো ওয়াই সিরিজের নতুন প্রজম্মের স্মার্টফোন ওয়াই সেভেন। নতুন সব ফিচারের পাশাপাশি দীর্ঘস্থায়ী কর্মক্ষমতার হুয়াওয়ে ওয়াই সেভেন নকশা করা হয়েছে উদ্যমী তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য।


সহজে ব্যবহারের কথা বিবেচনা করে ফোনটির প্রতি প্বার্শে স্বতন্ত্র ও দৃষ্টিনন্দন নকশা করা হয়েছে। পাশাপাশি এর স্যান্ডব্লাস্টেড মেটালিক বডি মার্জিত এবং শৈল্পিক কারুকার্যের অভিজ্ঞতা দেবে।


মোবাইলফোনটির ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লেটি দুর্দান্ত গ্রাফিক্সের একটি সংমিশ্রণ এবং এর ২.৫ডি কার্ভড স্ক্রিন ডিজাইন ডিভাইসটি ধরার ক্ষেত্রে এক আরামদায়ক ও প্রিমিয়াম অভিজ্ঞতা দেবে।


হুয়াওয়ে ওয়াই সেভেনে শক্তিশালী ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। এছাড়া সব কাজ দ্রুত ও সহজভাবে পরিচালনার লক্ষ্যে ব্যবহার করা হয়েছে শক্তিশালী অক্টা কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি রম।


হুয়াওয়ে ওয়াই সেভেনে ক্যামেরার ক্ষেত্রে রয়েছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এফ ২.০ ফ্রন্ট লেন্স। এই স্মার্টফোনের ক্যামেরাতে ফেস ডিটেকশন অটো ফোকাস (পিডিএএফ) রয়েছে, যেটি দিয়ে মাত্র ০.৩ সেকেন্ডে মূল বিষয়বস্তুকে ফোকাসে আনা সম্ভব হবে। সেলফি তোলার ক্ষেত্রে ত্বকের উপর নির্ভর করে এতে ১০ স্তরের বিউটি মোড রয়েছে। এছাড়া প্যানোরামিক সেলফি মোড বিস্তৃত ছবির তোলার অভিজ্ঞতা দেবে।


হুয়াওয়ে ওয়াই সেভেন ১.৫ আল্ট্রা মাইক্রো পিক্সেলও সরবরাহ করে, যা ব্যাক ক্যামেরা দিয়ে দ্রুত-গতিসম্পন্ন দৃশ্য ক্যাপচারের পাশাপাশি অল্প আলোতেও ছবি তুলতে সাহায্য করে।


হ্যান্ডসেটটিতে আছে হুয়াওয়ের নিজস্ব ইউজার ইন্টারফেস (ইএমইউআই) ৫.১ যা হালনাগাদযোগ্য। ইএমইউআই ৫.১ একটি পরিষ্কার এবং সহজ ইন্টারফেস প্রদান করে। ব্যবহারকারীর দেয়া ৯০ শতাংশ কমান্ড মাত্র ৩টি ধাপে সম্পন্ন করা যায় এবং অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন ব্লক করা যায়। দীর্ঘ সময় গেম খেলা অথবা কোনো কিছু পড়ার ক্ষেত্রে চোখের প্রশান্তির কথা চিন্তা করে এই ফোনে রাখা হয়াছে ‘আই কোমফোর্ট মোড’। দ্রুত এবং সহজ ফটো শেয়ারিং, এসএমএস, ইমেইল এবং নোট থেকে স্মার্ট ক্যালেন্ডার তৈরি করার সুযোগ রয়েছে এই ফোনে। হুয়াওয়ে ওয়াই-সেভেন অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট দিয়ে পরিচালিত।


হুয়াওয়ে ব্র্যান্ডশপগুলো থেকে হুয়াওয়ে ওয়াই-সেভেন কেনা যাবে মাত্র ১৩,৯৯০ টাকায়।