রোনালদো পৃথিবীর সেরা হলে আমি সৌরজগতের সেরা: মেসি

মজার সবকিছু December 10, 2017 2,160
রোনালদো পৃথিবীর সেরা হলে আমি সৌরজগতের সেরা: মেসি

ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জেতার পর “ফ্রান্স ফুটবল” সাময়িকীকে দেয়া এক সাক্ষাৎকারে ক্রিস্টিয়ানো রোনালদো বলেছেন, আমিই ফুটবল ইতিহাসের সেরা।


সিআরসেভেনের এই বক্তব্যের পর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির অনুভূতি জানতে আমরা তার একটি কাল্পনিক সাক্ষাৎকার নিয়েছি।


এবার ব্যালন ডি’অর না পেয়ে আপনি কি হতাশ?

মেসি: আরে না। ব্যালন ডি’অর সংখ্যায় এতদিন আমি টপে ছিলাম। এখন সমানে সমান। আমার হতাশার কিছু নেই। আসছে বছর আবার হবে।


অনেকেই বলে ক্লাবের মেসি আর জাতীয় দলের মেসি এক না। মানে বার্সেলোনার হয়ে ভালো খেললেও আর্জেন্টিনার হয়ে আপনি ভালো খেলতে পারেন না। রোনালদোর ব্যালন ডি’অর জেতার পেছনে এটাও কি একটা কারণ হতে পারে?

মেসি: সেটা হতেও পারে। তবে এরপর আর হবে না। কারণ আমি ডিসিশন নিয়েছি, এখন থেকে বার্সেলোনার জার্সি পরেই আর্জেন্টিনার হয়ে মাঠে নামবো।


নেইমার তো আপনার ছায়া থেকে বের হয়ে গেল। উনার কি ব্যালন ডি’অর জেতার কোন সম্ভাবনা আছে?

মেসি: আগামী সাত বছরে অন্তত সেই সম্ভাবনা নেই। কারণ আমার জার্সি নম্বর ১০। আমি আরও ৫টি ব্যালন ডি’অর জিতবো। রোনালদোর জার্সি নম্বর ৭। সে আরও দুইটা ব্যালন ডি’অর জিতবে। আমি রোনালদোর চেয়ে তিনটা বেশি থাকবো। হা হা হা!


ভক্তরা আপনাকে যে ভিনগ্রহের খেলোয়াড় বলে ডাকে, ব্যাপারটা কিভাবে দেখেন?

মেসি: এই পৃথিবীর ভক্তরা চমৎকার। তারা আমাকে সবচেয়ে বেশি ভালোবাসা দিয়েছে। এর আগেও আমি তিন চারটা গ্রহে ফুটবল খেলেছি। তবে এত ভালোবাসা আমি অন্য কোন গ্রহে পাইনি।


রোনালদো নিজেকে ফুটবল ইতিহাসের সেরা দাবী করেছেন। কিন্তু আপনি থাকতে এ কথা তিনি কিভাবে বললেন?

মেসি: রোনালদো নিজেকে ফুটবল ইতিহাসের সেরা দাবী করেছে। করলে করুক। তাতে আমার কিছু আসে যায় না। সামান্য একটা পৃথিবী নামের গ্রহ নিয়ে আমি ভাবী না। আমার চিন্তা পুরো সৌরজগৎ নিয়ে। রোনালদো যদি পৃথিবীর সেরা হয় তাহলে আমি সৌরজগতের সেরা।

লেখা: তানভীর মেহেদী