মোবাইল অ্যাপ জানিয়ে দেবে ভুতের অস্তিত্ব

এপস রিভিউ 8th Dec 17 at 6:41pm 1,525
Googleplus Pint
মোবাইল অ্যাপ জানিয়ে দেবে ভুতের অস্তিত্ব

অশরীরী অস্তিত্ব সত্যিই রয়েছে কি না, তা নিয়ে মানুষের কৌতূহল চিরকালীন। এ নিয়ে তর্ক-বিতর্কেরও শেষ নেই। বিশ্বে অনেকেই রয়েছেন, যাঁরা প্যারানর্মাল বিষয়বস্তু নিয়ে নিয়মিত চর্চা করেন। কোথাও অস্বাভাবিক কোনও ঘটনার কথা শুনলেই ছুটে যান তাঁরা। এর পর যদি সেখানে সত্যিই অশরীরী অস্তিত্বের সন্ধান মেলে, তার সঙ্গে সংযোগস্থাপনের চেষ্টা করেন।

এই যোগাযোগ যে শুধুমাত্র প্ল্যানচেটের মাধ্যমেই হয়, তা কিন্তু নয়। প্যারানর্মাল গবেষকদের কাছে এমন বহু সরঞ্জাম থাকে, যার মাধ্যমে সরাসরি তেনাদের সঙ্গে যোগাযোগ করা যায়। এর মধ্যে উল্লেখ্য, কে টু মিটারের কথা। নেটে সার্চ করলেই এই যন্ত্রটি সম্পর্কে জানতে পারবেন। এতে পাঁচটি সিগন্যাল রয়েছে। অশরীরী অস্তিত্ব যত কাছে হয়, সিগন্যালের তেজ ততই বাড়ে। চাইলে অনলাইনেই অর্ডার দিতে পারেন এটি। পাঁচ থেকে দশ হাজার টাকার মধ্যে এর দাম পড়বে।

তবে এত ঝক্কিতে না গিয়ে যদি নিখরচায় ভূতের সঙ্গে সংযোগ স্থাপন করতে চান, তবে তার জন্য রয়েছে কয়েকটি মোবাইল অ্যাপ। প্লে স্টোরে ফ্রিতেই পাওয়া যায় এগুলি। ফোনে ইনস্টল করার পর অ্যাপই আপনাকে দেখাবে আপনার চারপাশে তেনাদের অস্তিত্ব রয়েছে কি না। যদি থাকে, সেক্ষেত্রে কী করণীয়, সেই নির্দেশও অ্যাপই দেবে।

এর মধ্যে রয়েছে, ভিএফ রেকর্ডার, গোস্ট ডিটেক্টর র‌্যাডার, এনটিটি সেনসর প্রো, গোস্ট ইভিএফ অ্যানালাইজার, প্যারানর্মাল উইনডো ইত্যাদি। তবে অ্যাপে দেখানো ফলাফল নির্ভুল কি না, তা নিয়ে তর্ক-বিতর্ক কিন্তু রয়েইছে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 40 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)