কালকের দিন বাকি, বাজারে আসছে প্রথম বাংলাদেশি ফোন

মোবাইল ফোন রিভিউ December 8, 2017 2,428
কালকের দিন বাকি, বাজারে আসছে প্রথম বাংলাদেশি ফোন

মেড ইন বাংলাদেশ’ মোবাইল ফোন দেশের বাজারে ছাড়ার অনুমতি পেয়েছে ওয়ালটন। ফলে ৯ ডিসেম্বর বাংলাদেশের বাজারে আসতে যাচ্ছে প্রথম বাংলাদেশি ফোন; ওয়ালটনের প্রিমো ই৮আই।


দেশের বাজারে প্রথম ফোন উন্মোচনের বিষয়টি প্রিয়.কমকে নিশ্চিত করেছেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ও ওয়ালটন মোবাইল বিভাগের প্রধান এস এম রেজওয়ান আলম। তিনি বলেন, ‘আজ আমরা বিটিআরসির কাছ থেকে অনুমতি পেয়েছি। আশা করা যাচ্ছে আগামী ৯ ডিসেম্বর শনিবার দেশের বাজারে মেড ইন বাংলাদেশ ট্যাগযুক্ত মোবাইল ফোনটি পাওয়া যাবে।’


এর আগে গত মাসে এই মোবাইলটি উন্মোচনের কথা ছিল। তবে বিটিআরসির কাছ থেকে অনুমতি না পাওয়ায় তা উন্মোচন করা হয়নি বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


ওয়ালটন প্রিমো ই৮আই ফোনে ছবি তোলার জন্য রয়েছে এলইডি ফ্লাশযুক্ত ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, আর ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। মোবাইলটির ক্যামেরা দিয়ে ৭২০ পিক্সেল ভিডিও রেকর্ডিংও করা যাবে।


ফোনটিতে রয়েছে ৪৫৪×৪৮০ রেজুল্যেশনের সাড়ে চার ইঞ্চি এফডব্লিউভিজিএ ডিসপ্লে। এছাড়া অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো চালিত এ স্মার্টফোনে রয়েছে ৮ জিবি স্টোরেজ, ১ দশমিক ২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম।