সুবাহানাল্লাহ, কোরআনের ভুল খুঁজতে গিয়ে মুসলমান হলেন এক খ্রিষ্টান ধর্ম প্রচারক!

ইসলামিক সংবাদ April 20, 2016 1,698
সুবাহানাল্লাহ, কোরআনের ভুল খুঁজতে গিয়ে মুসলমান হলেন এক খ্রিষ্টান ধর্ম প্রচারক!

সম্প্রতি পবিত্র কোরআনের ভুল খুঁজতে গিয়ে ইসলাম ধর্ম গ্রহন করেছেন ড.গ্যারি মিলার নামের এক খ্রিষ্টান ধর্ম প্রচারক। তিনি কানাডার বাসীন্দা। তিনি পবিত্র কোরআনের ভুল খোঁজার চেষ্টা করেছিলেন, যাতে ইসলাম ও কোরআন বিরোধী প্রচারণা চালানো সহজ হয়। কিন্তু ফল হয়েছিল বিপরীত।



ওই ধর্মপ্রচারক বলেন, ‘আমি কোন একদিন কোরআন সংগ্রহ করে তা পড়া শুরু করলাম। প্রথমে ভেবেছিলাম কোরআন নাযিল হয়েছিল আরবের মরুচারীদের মধ্যে। তাই এতে নিশ্চয় মরুভূমি সম্পর্কে কথা থাকবে। তাছাড়া, কোরআন নাযিল হয়েছিল ১৪০০ বছর আগে। তাই খুব সহজেই এতে অনেক ভুল খুঁজে পাব ও সেসব ভুল মুসলিমদের সামনে তুলে ধরব। কিন্তু কয়েক ঘণ্টা ধরে কোরআন পড়ার পরে বুঝলাম আমার এসব ধারণা ঠিক নয়, বরং এমন একটা গ্রন্থে অনেক আকর্ষণীয় তথ্য পেলাম। বিশেষ করে সূরা নিসার ৮২ নম্বর আয়াতটি আমাকে গভীর ভাবনায় নিমজ্জিত করে। সেখানে আল্লাহ বলেন, ‘এরা কী লক্ষ্য করে না কুরআনের প্রতি? এটা যদি আল্লাহ ছাড়া অন্য কারও পক্ষ থেকে নাযিল হ’ত, তবে এতে অবশ্যই বহু বৈপরিত্য দেখতে পেত’। খ্রিষ্ট ধর্ম প্রচারক গ্যারি মিলার এভাবে ইসলামের দোষ খুঁজতে গিয়ে মুসলিম হয়ে যান।


তিনি বলেছেন, ‘আমি খুব বিস্মিত হয়েছি যে, কুরআনে ঈসা (আঃ)-এর মাতা মারিয়ামের নামে একটি বড় পরিপূর্ণ সূরা রয়েছে। আর এ সূরায় তাঁর এত ব্যাপক প্রশংসা ও সম্মান করা হয়েছে যে, এত প্রশংসা বাইবেলেও দেখা যায় না। পবিত্র কুরআনের বিভিন্ন স্থানে বিশ্বনবী মুহাম্মাদ (সা.)-এর নাম মাত্র ৫ বার এসেছে। কিন্তু ঈসা (আঃ)-এর নাম এসেছে ২৫ বার। আর এ বিষয়টি ইসলাম ধর্ম গ্রহণের ক্ষেত্রে আমার ওপর ব্যাপক প্রভাব রেখেছে’।