যে আমলে গর্ভবর্তী স্ত্রীদের সন্তান জন্মদান সহজ হয়

ইসলামিক জ্ঞান October 28, 2017 3,773
যে আমলে গর্ভবর্তী স্ত্রীদের সন্তান জন্মদান সহজ হয়

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’ আল্লাহ তাআলার এ গুণবাচক নামগুলোর দৈনন্দিন জীবনে পালনীয় আলাদা আলাদা আমল এবং অনেক ফজিলত ও উপকারিতা রয়েছে।


আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُبْدِئُ) ‘আল-মুবদিয়ু’ একটি। এ পবিত্র নামের আমলের মাধ্যমে গর্ভের সন্তানের হেফাজত এবং সহজে নিরাপদে নারীদের সন্তান প্রসব হয়।


আল্লাহর গুণবাচক নাম (اَلْمُبْدِئُ) ‘আল-মুবদিয়ু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-


উচ্চারণ : ‘আল-মুবদিয়ু’

অর্থ : ‘প্রথমবার সৃষ্টিকারী’


• ফজিলত


>> যদি কোনো ব্যক্তি তার স্ত্রীর গর্ভ বিনষ্টের আশংকা করে অথবা গর্ভের সন্তান ভূমিষ্ঠের স্বাভাবিক দিন অতিবাহিত হয় তবে সে যেন তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُبْدِئُ) ‘আল-মুবদিয়ু’ ৯০ বার পড়ে তার স্ত্রীর পেটের চতুর্দিকে শাহাদাত আঙ্গুলি ঘুরায়। আল্লাহর ইচ্ছায় গর্ভের সন্তান হেফাজত থাকবে এবং গর্ভের সন্তান নিরাপদে ভূমিষ্ঠ হবে।


>> যে ব্যক্তি সব সময় আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُبْدِئُ) ‘আল-মুবদিয়ু’ পাঠ করে; ওই ব্যক্তির মুখ থেকে এমন কথা বের হবে যা সাওয়াবের কারণ হবে।


আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সব গর্ভধারণকারী স্ত্রীদের স্বামীদেরকে এ ছোট্ট আমলটির মাধ্যমে স্ত্রী ও গর্ভের সন্তানের কল্যাণ কামনার তাওফিক দান করুন। সবাইকে এ আমলের মাধ্যমে সব সময় সাওয়াবের কাজের নিয়োজিত থাকার তাওফিক দান করুন। আমিন।


সূত্রঃ জাগো নিউজ