কম দামের ফোন আনছে শাওমি

মোবাইল ফোন রিভিউ 27th Oct 17 at 2:06pm 1,059
Googleplus Pint
কম দামের ফোন আনছে শাওমি

কম দামের একটি ফোন আনছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। ফোনটির মডেল কী হবে তা এখনো জানায়নি শাওমি। ফোনটি ২ নভেম্বর বাজারে পাওয়া যাবে বলে ধারণা করা গেছে। ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে ফার্স্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ফার্স্ট চার্জিং ছাড়াও ফোনটিতে থাকছে শক্তিশালী ব্যাটারি।


এছাড়াও নেক্সট জেনারেশন রেডমি স্মার্টফোন বাজারে আনছে শাওমি। গত সপ্তাহেই চীনে রেডমি ৫এ লঞ্চ করার কথা ঘোষণা হয়েছে। এইসব ফোনের মধ্যে সেরা হল রেডমি নোট ৪-এর নেক্সট জেনারেশন ফোন, রেডমি নোট ৫।


সম্প্রতি বাজারে কিছু ইনফো ফাঁস হয়েছে। সেই অনুযায়ী রেডমি নোট ৫-এর কিছু ফিচার্স সামনে এসেছে। কারণ চাইনিজ সার্টিফিকেশন সাইট টিইএনএএ-তে ইতোমধ্যেই দেখা মিলেছে এ ফোনের। আগে ভাবা হয়েছিল এই ফোনের ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে। কিন্তু টিইএনএএ-তে দেখা যাচ্ছে এর সিঙ্গেল রিয়ার ক্যামেরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ওপরেই রয়েছে এটি।


শাওমির নতুন ফোনটিতে থাকছে ৫.৯৯ ইঞ্চির ফুলএইচ ডিসপ্লে। অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। কর্নার গুলো রাউন্ডেড এবং স্লিম বেজলে। অনেকটা মি মিক্স টুর মতই


দুটি ভেরিয়েন্টে আসতে পারে এই ফোন। একটিতে ৩জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অন্যটিতে ৪ জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ। স্মার্টফোনের পাওয়ার ৬৩০ চিপসেট।

Googleplus Pint
Like - Dislike Votes 27 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)