ঈদে বাড়ি যাওয়ার সময় আরও যেসব জিনিস নিয়ে যেতে হবে

মজার সবকিছু 27th Aug 17 at 8:03am 1,212
Googleplus Pint
ঈদে বাড়ি যাওয়ার সময় আরও যেসব জিনিস নিয়ে যেতে হবে

আর কয়েকদিন পরেই ঈদ। ঈদে বাড়ি যাওয়ার সময় আমরা প্রয়োজনীয় জিনিস বাড়িতে নিয়ে যাই। এসব জিনিস ছাড়াও আরও যেসব জিনিস বাড়িতে যাওয়ার সময় নিয়ে যাওয়া উচিত, তা এবার দেখে নেওয়া যাক—

▶ছাতা

এখনকার আবহাওয়ার মোটেও কোনো ঠিকঠাকানা নেই।এখনই রোদ আবার কিছুক্ষণ পরেই ঝমঝমা বৃষ্টি। তাই ঈদে বাড়ি যাওয়ার সময় অবশ্যই মনে করে ছাতা নিয়ে যাওয়া উচিত।

▶মোবাইলের রিচার্জ কার্ড

ঈদে গ্রামের বাড়ি যাওয়ার পর সবাইকে ফোনে ঈদের শুভেচ্ছা জানাতে যেয়ে ফোনের টাকা শেষ হয়ে যাওয়া অস্বাভাবিক কোনো বিষয় না। এরপরে দেখা গেল যে, অ্যাডভান্স নেওয়া টাকাও শেষ এবং আশপাশে কোনো জায়গায় ফোনে লোড দেওয়ার দোকান খুঁজে পাচ্ছেন না। তাই এই সমস্যা এড়ানোর জন্য অবশ্যই বাড়িতে যাওয়ার আগে অতিরিক্ত রিচার্জ কার্ড কিনে নিয়ে যাওয়া উচিত।

▶অতিরিক্ত ঢিলা প্যান্ট

ঈদে বাড়িতে যেসব প্যান্ট নিয়ে যাওয়া হয়, অতিরিক্ত খাওয়ার কারণে অনেক সময় সেসব প্যান্ট আর মাজায় আঁটতে চায় না। তাই এক্ষেত্রে একদম ঢিলা টাইপের প্যান্ট সঙ্গে নিয়ে যাওয়া ভালো। প্যান্ট যদি মাজায় আঁটতে না চায়, তখন দেখা গেল যে, লুঙ্গি পড়ে বাড়ি থেকে বাসায় ফিরে আসতে হচ্ছে!

▶পাওয়ার ব্যাংক

স্মার্ট ফোন যাদের আছে, তারা অবশ্যই এটি সঙ্গে করে নিয়ে যাবেন। এই পাওয়ার ব্যাংক সঙ্গে না নিলে কী সমস্যা হয়, তা গ্রামের বাড়ি যাওয়ার পর টের পাবেন!

▶সিগারেট ও গ্যাসলাইট

অনেকেই সিগারেট খায় কিন্তু বাসায় জানে না। গ্রামের বাড়িতে যাওয়ার পর সিগারেট কিনতে গেলেন; এরপর দেখা গেলো যে, দোকানদার আপনাকে চিনে ফেলে আপনার আত্মীয়স্বজনকে বলে দিলে যে, আপনি সিগারেট খান।

তখন পুরো ঈদটাই খারাপ কাটবে। তাই বাড়িতে যাওয়ার আগে সিগারেট ও গ্যাসলাইট চুপ করে কিনে নিয়ে যান! অবশ্য, বাড়িদে কারো কাছে ধরা খেয়ে গেলে, এই লেখককে দায়ী করা চলবে না কিন্তু।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 44 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)