হঠাৎ কাজ করছে না ফেসবুক

ইন্টারনেট দুনিয়া August 26, 2017 2,388
হঠাৎ কাজ করছে না ফেসবুক

সাময়িক সমস্যা দেখা দিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। শনিবার সন্ধ্যার পর থেকে এ সমস্যা দেখা দেয়। বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত মোখলেসুর রহমান বলেন, সন্ধ্যার পর থেকে কারও পোস্টে লাইক, কমেন্ট করা যাচ্ছে না। সব সাদা হয়ে যাচ্ছে। লাইক অপশনে ক্লিক করলেই লেখা প্লিজ ট্রাই এগেইন সুন।


তিনি জানান, ফেসবুকে ঢুকলে আর বের হওয়া যাচ্ছে না। কোনো পোস্টও শেয়ার দেয়া যাচ্ছে না। অপর এক ব্যবহারকারী রবিউল ইসলাম বলেন, আমার অ্যাকাউন্টে ঢোকা যাচ্ছে না। নতুন পাসওয়ার্ডও নিচ্ছে না। মেসেঞ্জার, ইনস্টাগ্রামও কাজ করছে না।


এ বিষয়ে এরিনা ওয়েব সিকিউরিটির সিইও, সাইবার একাত্তরের অ্যাডমিন তানজিল আল তাহিম জাগো নিউজকে বলেন, ফেসবুকে সার্ভার ডাউন আছে। ফেসবুক মাঝে মাঝে তাদের সার্ভারে উন্নয়নের কাজ করে। এতে ব্যবহারকারীরা সমস্যায় পড়েন। শুধু বাংলাদেশেই নয়, সারাবিশ্বেই এই সমস্যা দেখা দিয়েছে।


তিনি আরও বলেন, গত পরশু দিনও একই সমস্যা দেখা দিয়েছিল। মূলত যারা গুগল ক্রোম ব্যবহার করেন তাদের বেশির ভাগই এ সমস্যার মুখোমুখি হচ্ছেন।


এর আগেও ফেসবুকে সাময়িক সমস্যা হয়েছিল। সেসময় অনেক ফেসবুক ব্যবহারকারী তাদের ফেসবুক আইডি নিয়ে নানা সমস্যায় পড়েন। অনেকে আবার তাদের আইডি পর্যন্ত হারিয়ে ফেলেন। -জাগো নিউজ