ক্যানসার, হার্ট অ্যাটাক থেকে বাঁচতে নিয়মিত সেক্স করুন

লাইফ স্টাইল 25th Aug 17 at 9:04pm 1,096
Googleplus Pint
ক্যানসার, হার্ট অ্যাটাক থেকে বাঁচতে নিয়মিত সেক্স করুন

নিয়মিত সেক্স শুধু শরীর-মনই তাজা থাকে না বরং দূরে থাকা ‌যায় দুরারোগ্য ব্যাধি থেকেও। বিশেষজ্ঞরাই বলছেন, নিয়মিত সেক্স শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। প্রস্টেট ক্যানসার থেকে বাঁচতে পারেন পুরুষরা।

মার্কিন ‌যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিইউটের গবেষকদের মতে, যেসব পুরুষরা নিয়মিত সেক্স করেন, তাঁদের প্রস্টেট ক্যানসারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক কম।

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাওয়ায় অন্যান্য ক্যানসার শরীরে হানা দিতে পারে না। মহিলাদের ক্ষেত্রে স্তন ক্যানসারের সম্ভাবনাও কমিয়ে দেয়।

শুধু ক্যানসার নয়, হার্ট অ্যাটাকের সম্ভাবনাও কমে। চল্লিশ থেকে সত্তর বছর বয়সী ছেলেমেয়েদের উপরে গবেষণা চালিয়েছেন নিউ ইংল্যান্ড রিসার্চ ইনস্টিটিইউের গবেষকরা।

তাঁদের মতে, ‌যাঁরা সপ্তাহে দুবার সেক্স করেন, তাঁদের অর্ধেকের হৃদ‌যন্ত্রে কোনও সমস্যা নেই। সেক্স প্রতি আধঘণ্টায় শক্তি খরচ হয় ৭০ থেকে ১০০ ক্যালোরি। শুধু তাই নয়, মহিলাদের সন্তান ধারণে ক্ষমতাও বৃদ্ধি পায়।

১০০ জন কলেজ পড়ুয়ার ওপরে গবেষণা চালিয়ে দেখা গিয়েছে, ‌যাঁরা নিয়মিত সেক্স করেন, অন্যদের চেয়ে তাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি। সেক্সের আর একটা সুফল, ক্লান্তি আসে, ফলে ঘুম ভাল হয়। ভাল ঘুম মানে শরীর তরতাজা হয়ে ওঠে। উপশম হয় ব্যাথার।

University of Munster -এর গবেষকরা ১০০০ জনের উপরে সমীক্ষা চালিয়েছিলেন। এই হাজার জনেরই মাথা ‌যন্ত্রণার সমস্যা ছিল। কিন্তু নিয়মিত সেক্সের পর তাঁদের মধ্যে ৬০ শতাংশের সমস্যা কেটে গিয়েছে। এছাড়াও পায়ে হাতের ব্যাথার উপশমও হয়।

কাজের চাপে অনেকেরই জীবন থেকে হারিয়ে গিয়েছে সেক্স লাইফ। কিন্তু ভালবাসার মুহূর্তকে হারাতে দেবেন না, জীবনকে উপভোগ করুন। দূরে থাকুন রোগব্যাধি থেকে। -জিনিউজ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)