বাজারে এলো স্যামসাং গ্যালাক্সি নোট এইট

মোবাইল ফোন রিভিউ 24th Aug 17 at 7:14pm 867
Googleplus Pint
বাজারে এলো স্যামসাং গ্যালাক্সি নোট এইট

অবশেষে বাজারে এলো স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট এইট। ফ্যাবলেট ঘরানার এই ডিভাইসটি ২৪ আগস্ট যুক্তরাষ্ট্রের বাজারে আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করা হয়। স্যামসাংয়ের সর্বশেষ ফ্যাবলেট ছিল নোট সেভেন। যেটা ব্যাটারি কেলেঙ্কারির জন্য বাজার থেকে তুলে নেয়া হয়।

স্যামসাং জানিয়েছে, আজ থেকে নোট এইট কেনার জন্য প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে। তবে এই সুবিধা কেবলমাত্র যুক্তরাষ্ট্রেই মিলবে। বেশ কয়েকটি রঙে ফোনটি পাওয়া যাবে। এগুলো হলো-ব্ল্যাক, ডিপ সি ব্লু এবং অর্কিড গ্রে। নোট এইট ১৫ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে। মূল্য ৮৬৯ ব্রিট্রিশ পাউন্ড।

যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ডিভাইস কিনলে উপহার হিসেবে পাবেন স্যামসাংয়ের গিয়ার ৩৬০ ডিগ্রি ক্যামেরা কিংবা ফ্রি গ্যালাক্সি ফাউন্ডেশন কিট, যার মধ্যে আছে স্যামসাং ১২৮ জিবি ইভো প্লাস মেমোরি কার্ড এবং ওয়ারলেস চার্জিং কনভার্টিবল। এই সুবিধা পাওয়া যাবে ২৪ আগস্ট থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

গ্যালাক্সি নোট এইটে রয়েছে ৬.৩ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ২৯৬০x১৪৪০ পিক্সেল। সুপার অ্যামোলিড ইনফিনিটি ডিসপ্লের এই ফোনটিতে ৫২১ পিপিআই ব্যবহার করা হয়েছে।

অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসটিতে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর আছে। ফোনটিতে ৬ জিবির এলপিডিডিআর৪ র‌্যাম রয়েছে।

ছবির জন্য আছে ডুয়েল রিয়ার ক্যামেরা। যার দুইটিই ১২ মেগাপিক্সেলের। এর মধ্যে একটি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭। অন্যটি টেলিফটো জুম সমৃদ্ধ। যার অ্যাপারচার এফ/২.৪। সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭।

স্যামসাং দাবি করছে রিয়ার ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ব্যাকআপের জন্য নতুন নোটটিতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংযোজন করা হয়েছে। এতে ওয়ারলেস ফাস্ট চার্জিং সুবিধা আছে। কানেকটিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ সি, এনএফসি, জিপিএস এবং ওয়াইফাই।

Googleplus Pint
Like - Dislike Votes 29 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)